ফতুল্লায় গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে ১জন নিহত

সকাল নারায়ণগঞ্জঃ

স্টাফ রিপোর্টার (আশিক)

নারায়ণগঞ্জের ফতুল্লায় একটি দোকানে অগ্নিনির্বাপণ গ্যাস সিলিন্ডার (ফায়ার ডিসটিংগুইশার) বিষ্ফোরণে রফিকুল ইসলাম (৬০) নামে এক ব্যক্তি নিহত হয়েছেন।


বৃহস্পতিবার (৭ জানুয়ারি) দুপুর ১টার দিকে জেলা পরিষদসংলগ্ন বিলাসনগর এলাকায় ড্রীম হাউজ ভবনের নিচতলায় ‘সেফটি ফার্স্ট ফায়ার প্রটেকশন’ নামে একটি দোকানে এই দুর্ঘটনা ঘটে। 

ঘটনাস্থলেই রফিকুল ইসলামের মাথা ছিন্নবিন্ন হয়ে যায়। নিহত রফিকুল ইসলাম নোয়াখালী জেলার লক্ষিপুর থানার মমিনুল্লাহ মিয়ার ছেলে। পরে স্থানীয়রা ফায়ার সার্ভিস ও পুলিশকে খবর দিলে তারা রফিকুল ইসলামের মরদেহ উদ্ধার করে।


স্থানীয় ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, নারায়ণগঞ্জ জেলা পরিষদ কার্যালয়ের বিপরীত পাশের রাস্তায় অবস্থিত ড্রিম হাউজ নামে একটি সাততলা ভবনের নিচতলার ‘সেফটি ফার্স্ট ফায়ার প্রটেকশন’ নামে এ দোকানে অগ্নিনির্বাপণ যন্ত্র  তৈরিসহ, সিএনজিচালিত থ্রী-হুইলার ও মোটরগাড়ির গ্যাস সিলিন্ডারে রিফিলিংয়ের কাজ করা হত। বৃহস্পতিবার  দুপুরে  গ্যাস সিলিন্ডার থেকে  রিফিলিং এর কাজ করার সময় সিলিন্ডার বিস্ফোরিত হয়।


নারায়ণগঞ্জ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উপসহকারী পরিচালক মো. আব্দুল্লাহ আল আরেফীন জানান, ‘সেফটি ফার্স্ট ফায়ার প্রটেকশন’ দোকানটিতে অগ্নি নির্বাপক যন্ত্র বিক্রি ও রিফিলিং করা হতো।


এখানে কার্বন ডাই অক্সাইড গ্যাস দিয়ে রিফিলিং করা হতো। যে সিলিন্ডারে ওই কার্বন ডাই অক্সাইড রাখা হয়েছিল, সেটা অনেক পুরাতন। প্রাথমিকভাবে ধারণ করা হচ্ছে সিলিন্ডার থেকে রিফিলিং করতে গিয়ে গ্যাসের প্রেসারে সিলিন্ডারটি বিস্ফোরিত হয়েছে।

ফতুল্লা মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) আসলাম হোসেন জানান, আজ দুপুরে জেলা পরিষদসংলগ্ন বিলাসনগর এলাকায় একটি অগ্নিনির্বাপণ গ্যাস সিলিন্ডার রিফিলের দোকানে বিস্ফোরণের ঘটনায় একজন নিহত হয়েছেন। নিহতের লাশ উদ্ধার করা হয়েছে। ঘটনাস্থলে পুলিশ রয়েছে। বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।