পল্লবী থেকে সাভার থানার চাঞ্চল্যকর ডাকাতি মামলার মূলহোতা গ্রেফতার

সকাল নারায়ণগঞ্জঃ

স্টাফ রিপোর্টার (আশিক)

রাজধানীর পল্লবী থেকে সাভার থানার চাঞ্চল্যকর ডাকাতি মামলার মূলহোতাকে বিদেশি পিস্তল ও গুলিসহ গ্রেফতার করেছে র‌্যাব-৪।


রোববার (০৮ নভেম্বর) ১২.৫০ ঘটিকায় গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-৪ এর একটি আভিযানিক দল রাজধানীর পল্লবী থানাধীন বাউনিয়াবাধ এলাকায় বিশেষ অভিযান পরিচালনা করে অবৈধ অস্ত্রধারী এবং আন্তঃ জেলা ডাকাত দলের প্রধান গোলাম মোস্তফা শাহীন ওরফে মোশারফ (৫০) জেলা-বরগুনা’কে ০১টি বিদেশী পিস্তল, ০১টি ম্যাগজিন, ০১ রাউন্ড গুলি, ০৩ টি মোবাইল ফোন এবং ০১ টি ইয়ামাহা এফজেড-এস মোটরসাইকেলসহ গ্রেফতার করতে সক্ষম হয়।


প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় যে, গ্রেফতারকৃত আসামীর বিরুদ্ধে বিভিন্ন থানায় ডাকাতি, অবৈধ অস্ত্র, দস্যূতা এবং হত্যাসহ নিয়মিত মামলা রয়েছে। সে ‘‘কোম্পানী’’ নামে একটি আন্তঃ জেলা ডাকাত দল গঠন করে এরই মূল হোতা হিসেবে ঢাকাসহ আশ-পাশের জেলায় ডাকাতি করে আসছিলো।

পূর্বের অভিজ্ঞতা থেকেই গ্রেফতার এড়াতে দলের প্রত্যেক সদস্যকে সে প্রশিক্ষন দিত। টার্গেট বাছাই করা থেকে শুরু করে অস্ত্রের যোগান সবই দিতো সে নিজেই আর বাকীদের কাজ ছিলো তার নির্দেশ অনুযায়ী মানুষকে আক্রমণ করা। এজন্য সে নিজের মটর সাইকেল ও প্রাইভেটকার ডাকাতির সময় ব্যবহার করে।

 
জিজ্ঞাসাবাদে আরো জানা যায়, দুমাস আগে জামিনে বের হয়ে পুনরায় ডাকাত দল গঠন করে ডাকাতি শুরু করে এবং সে গত ২৮ অক্টোবর, ২০২০ আমিনবাজার ভাকুর্তায় ইতালি প্রবাসীর ৫ লাখ ৭০ হাজার টাকার ডাকাতির মূল পরিকল্পনাকারী।


এই দলের সদস্য সংখ্যা ১০-১২ জন যাদের ৩ জনকে গত ০৭ নভেম্বর একটি বিশেষ অভিযানে ডাকাতির প্রস্তুতিকালে সাভারের বিরুলিয়া থেকে অস্ত্রসহ আটক করে র‌্যাব।


উপরোক্ত বিষয়ে আইনানুগ কার্যক্রম প্রক্রিয়াধীন। অদূর ভবিষ্যতে এরূপ ডাকাতি, দস্যূতা, ছিনতাই ও চাঁদাবাজ এবং অবৈধ অস্ত্রধারী সন্ত্রাসীর বিরুদ্ধে র‌্যাব-৪ এর জোড়ালো সাড়াঁশি অভিযান অব্যাহত থাকবে।