নারায়ণগঞ্জ জেলার বিভিন্ন ছবি নিয়ে পর্যটন অ্যালবাম প্রকাশ হবে যার নাম ‘নারায়ণগঞ্জ ফ্রেমিং’

সকাল নারায়ণগঞ্জঃ

স্টাফ রিপোর্টার (আশিক)

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষে আগামী ১৭ মার্চ নারায়ণগঞ্জ জেলা প্রশাসন এ জেলার বিভিন্ন ছবি নিয়ে পর্যটন অ্যালবাম প্রকাশ করতে যাচ্ছে। বঙ্গবন্ধুর স্মৃতি বিজরিত ঐতিহ্যবাহী নারায়ণগঞ্জ জেলার মুক্তিযুদ্ধ, ইতিহাস, ঐতিহ্য, স্থাপত্য সহ পর্যটন শিল্পকে দেশী বিদেশী পর্যটকদের নিকট তুলে ধরে জেলা ব্রান্ডিংকে ত্বরান্বিত করা এ অ্যালবামের মূল উদ্দেশ্য।


সোমবার (২৫ জানুয়ারি) দুপুরে নারায়ণগঞ্জ জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা প্রশাসক মোস্তাইন বিল্লাহ প্রেস ব্রিফিংয়ে এসব কথা বলেন।


মোস্তাইন বিল্লাহ বলেন, মনোমুগ্ধকর ছবিগুলো থেকে বাছাই করে ২০০ টি ছবি নিয়ে এ অ্যালবাম তৈরি করা হবে যার নাম হবে ‘নারায়ণগঞ্জ ফ্রেমিং’।

সেরা ১৫ জনের জন্য থাকবে আকর্ষণীয় পুরস্কার। এছাড়াও প্রথম ২০ জনের জন্য রয়েছে সম্মাননা স্মারক। সকল ছবির নিচে ফটোগ্রাফারে নাম থাকবে কিছু স্বত্ব থাকবে নারায়ণগঞ্জ জেলা প্রশাসনের।


পুরস্কার হিসেবে রয়েছে ১ম পুরস্কার ৫০ হাজার টাকা, ২য় পুরস্কার ৪০ হাজার টাকা, ৩য় পুরস্কার ৩০ হাজার টাকা, ৪র্থ পুরস্কার ২০ হাজার টাকা, ৫ম পুরস্কার ১০ হাজার টাকা ও ৬ষ্ঠ পুরস্কার ৫ হাজার টাকা ১০টি। সেই সাথে থাকবে ২০টি সম্মাননা স্মারক।


তিনি আরও বলেন, নারায়ণগঞ্জের স্বাধীনতা ও মুক্তিযুদ্ধ, বঙ্গবন্ধু ও মুজিববর্ষ, ঋতু বৈচিত্রের প্রাকৃতিক সৌন্দর্য্য, সামাজিক-সাংস্কৃতিক কর্মকান্ড, অর্থনৈতিক উন্নয়ন, ধর্মীয় মূল্যবোধ, ঐতিহাসিক ঘটনা ও নিদর্শন, ভৌগলিক ও নান্দনিক বিষয়, লোকজশিল্প, বিখ্যাত ব্যক্তিত্ব, সুস্বাদু খাবার পিঠাপুলি, পালা পার্বণ, স্থাপত্য ও চিত্রকলা, নদ-নদী, উদ্ভিদ ও প্রাণী সহ সকল বিষয়ের সুন্দর ছবি এই অ্যালবামে স্থান পাবে।


ছবিগুলোর সাথে একটি শিরোনাম ছবি নিয়ে ২০শব্দের ক্যাপশন বা সংক্ষিপ্ত বর্ণনা এবং জায়গার নাম উল্লেখ করতে হবে, প্রতিজন সর্বোচ্চ ৫টি ছবি প্রেরণ করতে পারবে, এই প্রতিযোগিতা সবার জন্য উন্মুক্ত, ছবি অবশ্যই নারায়ণগঞ্জের হতে হবে ও মোবাইলে তোলা ছবিও গ্রহণযোগ্য হবে। ছবি জমা দেয়ার শেষ সময় ২০ ফ্রেব্রুয়ারী রাত ১১ টা ৫৯ মিনিট পর্যন্ত।


প্রেস ব্রিফিংয়ে এসময় উপস্থিত ছিলেন জেলা প্রশাসনের উপ পরিচালক মোহাম্মদ মনিরুজ্জামান বকাউল, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোহাম্মদ সেলিম রেজা, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ শামীম বেপারী ও সিনিয়র সহকারী কমিশনা মাহমুদা মাসুম সহ জেলার বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকরা।