জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদের বিরুদ্ধে র‌্যালি ও সমাবেশ অনুষ্ঠিত

সকাল নারায়ণগঞ্জঃ

স্টাফ রিপোর্টার (আশিক)

সারাবিশ্বে জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদের বিরুদ্ধে র‌্যালি ও সমাবেশ করেছে জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদ বিরোধী সংঘ নামে একটি সংগঠন।


বৃহস্পতিবার (২৬ নভেম্বর) সকাল ১০ টার দিকে নারায়ণগঞ্জ নগরীর চাষাঢ়া শহীদ মিনার থেকে এই সংঘের একটি র‌্যালি বের হয়ে নারায়ণগঞ্জ প্রেস ক্লাবের সামনে এসে সমাবেশ করে।


সমাবেশ বক্তারা বলেছেন, ২০০৮ সালের ২৬ নভেম্বর ভারতের মুম্বাইয়ে পাকিস্তান ভিত্তিক জঙ্গী সংগঠন লস্কর-ই-তৈয়বা কর্তৃক বর্বর ও জঘন্যতম হামলার ১৬৬ নিরীহ মানুষ প্রান হারায় ও ৩ শতাধিক লোক আহত হয়। এই হামলার পেছনে মাষ্টার মাইন্ড লস্কর-ই-তৈয়বার প্রতিষ্ঠাতা ও প্রধান হাফিজ সাইদ এবং তার উপ-প্রধান জাকিউর রহমান লাকভী। জাতিসংঘের নিরাপত্বা

পরিষদ এই হামলার পিছনে মাষ্টারমান্ড়কে বৈশ্বিক সন্ত্রাসবাদী হিসেবে মনোনীত করেছে। কিন্তু আজও হামলাকারীদের শাস্তি দেওয়া হয়নি। একটি দেশ কর্তৃক তাদের আশ্রয় প্রদান অব্যাহত রয়েছে। সন্ত্রাসবাদী ও যারা তাদের আশ্রয় দেয় তারা বিশ্ব জুড়ে মানবজাতির জন্য হুমকিস্বরূপ।


বাংলাদেশও জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদের শিকার। ২০০৪ সালের ২১ আগষ্টের গ্রেনেড হামলা ও ২০১৬ সালের জুলাই মাসে হোলি আর্টিজেন হামলা উভয়ই জঘন্যতম। বর্তমান সরকারও সন্ত্রাসবাদের বিরুদ্ধে লড়াই করার জন্য একটি শক্ত অবস্থান গ্রহণে করেছেন । মানবতাবিরোধী সন্ত্রাসীদের দৃষ্টান্ত মুলক বিচারের দাবি জানান বক্তারা।


র‌্যালি ও সমাবেশে শাহাদাৎ হোসেন সেন্টুর সভাপতিত্বে উপস্থিত ছিলেন জাহাঙ্গির আলম, আব্দুস সাত্তার, নজরুল ইসলাম, হাজী হুমায়ুন, আবুল হোসেন, কবির হোসেন রাজু, ফারুক হোসেন ও সারোয়ার প্রমুখ।