ছাত্রদলের ধর্ষণবিরোধী কর্মসূচিতে প্রশাসনের বাধা

সকাল নারায়ণগঞ্জঃ

স্টাফ রিপোর্টার (আশিক)

সারাদেশে ধর্ষণ ও নারী নির্যাতনের প্রতিবাদে নারায়ণগঞ্জ মহানগর ছাত্রদলের কর্মসূচি পুলিশের বাধায় পন্ড হয়েছে। এই সময় মিছিল থেকে পুলিশ দুইজনকে আটক করলেও পরে তাদেরকে ছেড়ে দেয়া হয়।


শুক্রবার (১০ অক্টোবর) বিকাল সাড়ে ৪টার দিকে নারায়ণগঞ্জ কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে থেকে ব্যানার কেড়ে নিয়ে ছাত্রদলের নেতাকর্মীদের ছত্রভঙ্গ করে দেয় পুলিশ।


বিকেল সাড়ে ৪টার দিকে হঠাৎ করেই মহানগর ছাত্রদলের ব্যানারে কটি বিক্ষোভ মিছিল নারায়ণগঞ্জ শহীদ মিনারে প্রবেশ করে। এ সময় শহীদ মিনারে পাটকল বন্ধের প্রতিবাদে আয়োজিত নারায়ণগঞ্জ ওয়ার্কার্স পার্টির কর্মসূচি চলমান থাকায় মিছিলটি শহীদ মিনার থেকে বের হয়ে যায়। পরে শহীদ মিনারের ফটকের সামনে অবস্থান নিলে ছাত্রদলের নেতাকর্মীদের হাত থেকে ব্যানার কেড়ে নেন সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আসাদুজ্জামান। 


ব্যানার কেড়ে নেয়ার পরে এক পর্যায়ে নেতাকর্মীরা ছত্রভঙ্গ হয়ে পড়ে। পুলিশ ধাওয়া দিয়ে নারায়ণগঞ্জ প্রেস ক্লাবের সামনে থেকে মহানগর ছাত্রদলের এক কর্মীকে আটক করে পুলিশ। পরে তাকে ছেড়ে দেওয়া হয়।

নারায়ণগঞ্জ শহীদ মিনারের সামনে থেকে ফতুল্লা থানা ছাত্রদলের সদস্যসচিব শেয়েব আক্তার সোহাগকে আটক করে গাড়িতে তোলে। পরে তাকে ছেড়ে দেওয়া হয় বলে জানান সদর মডেল থানার ওসি মো. আসাদুজ্জামান।


তিনি বলেন, শহীদ মিনারে হট্টগোল চলছিল এমন সময় মিছিল নিয়ে প্রবেশ করে ছাত্রদলের নেতাকর্মীরা। পরে তাদের কর্মসূচিতে বাধা দেওয়া হয়। একজনকে আটক করা হলেও তাকে ছেড়ে দেওয়া হয়েছে।