কর অঞ্চল-নারায়ণগঞ্জ’র অগ্নি নির্বাপণ মহড়া অনুষ্ঠিত

সকাল নারায়ণগঞ্জঃ

স্টাফ রিপোর্টার (আশিক) 

কর অঞ্চল-নারায়ণগঞ্জ এর কর কমিশনার মো. নাজমুল করিমের নির্দেশনায় কর-অঞ্চল নারায়ণগঞ্জের কর্মকর্তা কর্মচারীগনকে নিয়ে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের মাধ্যেমে অগ্নি নির্বাপণ ও উদ্ধার কর্মতৎপরতা প্রশিক্ষণের আয়োজন করা হয়। গতকাল ঢাকা-নারায়ণগঞ্জ লিংক রোডে অবস্থিত এইচ আর কমপ্লেক্সের কর অফিসে এই মহড়া অনুষ্ঠিত হয়।


এসময় অফিসের নিচে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের কর্মকর্তারা আগুন লাগলে কি ভাবে এই দূর্ঘটনা থেকে জানমালের ক্ষতি সাধন করা যায় সেই মহড়া দিয়ে দেখান নারায়ণগঞ্জ ফায়ার সার্ভিস। আগুন ধরে গেলে কি ভাবে দ্রæত নিভানো হয় সেই প্রশিক্ষন নেন কর অফিসের কর্মকর্তা ও কর্মচারীগন। এসময় ফায়ার সার্ভিসের কর্মিগন ড্রামে আগুন ধড়িয়ে পাটের ভিজা ছালা দিয়ে নিভানো প্রশিক্ষন দেন। এছাড়া এই দূর্ঘটনা থেকে কি ভাবে বাঁচতে হবে সেই মহড়াও দেয়া হয়।


কমিশনার মো. নাজমুল করিম বলেন, বাড়ি, অফিস-আদালত ও বিভিন্ন জায়গায় অগ্নিকান্ডের ঘটনা আমাদের দেশে প্রায়ই সংঘটিত হওয়ার খবর আমরা দেখতে পাই। অগ্নিকান্ডের সবচেয়ে বড় প্রতিকার অগ্নি সচেতনতা। এরুপ প্রশিক্ষণের ফলে অগ্নিকান্ডের ক্ষতিকর প্রভাব বিস্তার রোধ করা অনেকাংশে সম্ভব বলে আমার বিশ্বাস। এসময় তিনি মহড়ায় অংশ গ্রহন করেন। এমন একটি শিক্ষানিয় মহড়ার জন্য নারায়ণগঞ্জ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স এর সবাইকে ধন্যবাদ জানান।


সকালে কর অঞ্চল-নারায়ণগঞ্জের উক্ত প্রশিক্ষন কর্মসূচিতে উপস্থিত ছিলেন, পরিদর্শী অতিরিক্ত কর কমিশনার মো. আব্দুল সবুর খান, যুগ্ন কর কমিশনার শাহ মুহাম্মদ ইত্তেদা হাসান, মির্জা মোহাম্মদ মামুন সাদাত, মো. মিজানুর রহমান, উপ কর কমিশনার সদর দপ্তর (প্রায়োগিক) মো. নাজমুল ইসলাম ও বাংলাদেশ টেকক্সেস এমপ্লয়ীজ ওয়েলফেয়ার এসোসিয়েশনের কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি আলহাজ্ব লোকমান আহম্মেদসহ অন্যান্য কর্মকর্তাবৃন্দ।