ইসলামপুরের ব্যবসায়ীদের ৬ ঘন্টা দোকান খোলার সুযোগ দেওয়ার জন্য লায়ন বাবুলের অনুরোধ

ইসলামপুরের ব্যবসায়ীদের ৬ ঘন্টা দোকান খোলার সুযোগ দেওয়ার জন্য লায়ন বাবুলের অনুরোধ (ছবি সকাল নারায়ানগঞ্জ)
ইসলামপুরের ব্যবসায়ীদের ৬ ঘন্টা দোকান খোলার সুযোগ দেওয়ার জন্য লায়ন বাবুলের অনুরোধ (ছবি সকাল নারায়ানগঞ্জ)

সকাল নারায়ণগঞ্জঃ

ঢাকা ইসলামপুরের ব্যবসায়ীদের দৈনিক অন্তত ৬ ঘন্টা করে দোকান খোলার সুযোগ করে দেওয়ার জন্য বাংলাদেশ দোকান মালিক সমিতি এবং ঢাকা মহানগর দোকান মালিক সমিতি এবং প্রশাসনের উর্দতন কতৃপক্ষ ও ঢাকা সিটি করর্পোশন এবং সরকারের প্রতি অনুরোধ জানিয়েছেন ইসলামপুর বস্র ব্যবসায়ী সমিতি।

রোববার (২৬ এপ্রিল) সন্ধ্যায় মহানগর দোকান মালিক সমিতির যুগ্ন প্রচার সম্পাদক ইসলামপুর বস্র ব্যবসায়ী সমিতির নির্বাহী সদস্য ও ভুইয়া ফাউন্ডেশনের চেয়ারম্যান লায়ন বাবুল তার নিজ ফেসবুক একাউন্টের একটি পোষ্টে এ অনুরোধ জানান। তিনি তার পোষ্টে বলেন,কোথায় জানি হারিয়ে গেল সেই চির চেনা প্রানের ইসলামপুর ।

মহামারী করোনা ভাইরাস সংক্রমণের কারনে বাংলাদেশের সবচেয়ে বৃহৎ পাইকারি কাপড়ের মার্কেট ইসলামপুর দীর্ঘ দেড়মাস যাবৎ বন্ধ ঘোষণা করা হয়েছে। এই বন্ধের সাথে বন্ধ হয়ে গিয়েছে প্রায় ২৫ হাজার দোকান। তার সাথে থমকে গিয়াছে প্রায় ১ লক্ষ কর্মচারী, ও শ্রমিকের কর্মসংস্হান। তাই দৃষ্টি আকর্ষণ করছি ।

লায়ন বাবুল বলেন,ইসলামপুরে প্রায়ই ৮০ হাজার কোটি টাকা ইনবেস্ট করেছে রোজার ঈদকে সামনে রেখে ব্যবসায়িরা।করোনার কারণে এ সমস্ত কাপড়গুলো জট হয়ে যাবে।এরুকম পরিস্থিতিতে ব্যবসায়িদের মাথায় হাত।তাই সরকার যদি প্রনোদনা না দেয় ইসলামপুর ব্যবসায়িরা এই ক্ষতি কাটিয়ে উঠতে পারবে না। লায়ন বাবুল আরো বলেন,যেভাবে ইতিমধ্যে সেকেরচর বাবুর হাট দেওয়া হয়েছে ।

তাহলে কিছুটা হলেও ইসলামপুরের কাপড়ের ব্যবসায়ীরা মারত্মক লোকসানের হাত থেকে বেচে যাবে। আমরা সমিতির পক্ষ হতে সদা সচেতন থাকব যাতে করে সামাজিক দুরত্ব বজায় রেখে কেনা বেচার কার্যক্রম চালাতে পারি।