আমরা চাই একটি সুষ্ঠু নিরপেক্ষ নির্বাচন- এড. সাখাওয়াত

সকাল নারায়ণগঞ্জঃ

স্টাফ রিপোর্টার (আশিক)

২৮শে জানুয়ারি আইনজীবী সমিতির আসন্ন নির্বাচনে হুমায়ুন-কালাম পরিষদের পূর্ণ প্যানেলকে ভোট দেওয়ার আহ্বান জানিয়ে জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি এডভোকেট সাখাওয়াত হোসেন খান বলেছেন, আমরা চাই একটি সুষ্ঠু নিরপেক্ষ নির্বাচন।

আমরা মনে করি এটা আইনজীবীদের নির্বাচন। এ নির্বাচনকে সুষ্ঠু করার জন্য আমাদের পক্ষ থেকে ইতিমধ্যে নির্বাচন কমিশনকে কতগুলো পদক্ষেপ গ্রহণ করার জন্য বলা হয়েছে। কিন্তু নির্বাচন কমিশন এই সকল পদক্ষেপগুলো গ্রহণ করেননি।

তিনি বলেন, নির্বাচন কমিশনার যে আচরণ বিধি দিয়েছে তা আইনজীবী সমন্বয় পরিষদ ভঙ্গ করেছেন। তাদের আচরণবিধির বিষয়ে নির্বাচন কমিশনার কোন পদক্ষেপ নিচ্ছে না। 


সোমবার (২৫ জানুয়ারি) নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির নির্বাচনকে কেন্দ্র করে বিএনপি সমর্থিত জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য ফ্রন্ট মনোনীত প্যানেল হুমায়ূন-কামাল পূর্ণ প্যানেলের প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের নিয়ে আদালত পাড়ায় প্রচারণা শেষে বক্তব্যে এসব কথা বলেন তিনি। 


সাখাওয়াত হোসেন বলেন, আইনজীবীদের ভোট আইনজীবীরাই দিবে। এখানে বহিরাগতদের কোন স্থান নেই। নির্বাচনীয় পরিবেশকে কুলুষিত করার জন্য বহিরাগতের এনে আদালত পাড়ায় শোডাউন হচ্ছে। আমরা এ সকল কর্মকান্ডের নিন্দা জানাই।


তিনি বলেন, ২৮ জানুয়ারির আইনজীবী সমিতির নির্বাচনে সাধারণ আইনজীবীদের নিরপেক্ষ ভোটে আমরা শেষপর্যন্ত থাকবো। এই ভোট দেয়ার ব্যাপারে সরকারি দল যাতে কোনো প্রকার প্রভাব বিস্তার করতে না পারে, ভোটের পরিবেশ নষ্ট করতে না পারে সেজন্য সকল আইনজীবিদের ঐক্যবদ্ধ থাকতে হবে।


আইনজীবী সমিতির সাবেক সাধারণ সম্পাদক জাকির হোসেন, সাবেক পিপি নবী হোসেন, আব্দুল হামিদ খান ভাসানী ভুঁইয়া, রফিক আহাম্মেদ, সামসুজ্জামান খোকা, সৈয়দ মশিউর রহমান শাহিন, রকিবুল হাসান শিমুল, আজিজুর রহমান মোল্লা, আবু আল ইউসুফ টিপু, কাজী আবদুর গাফফার, মাহমুদুল হক আলমগীর, আবদুস সামাদ মোল্লা, নুরুল আমিন মাসুম, নজরুল ইসলাম মাসুম, আশরাফুল আলম সিরাজী রাসেল, আল আমিন সিদ্দিকী, জেলা জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সিনিয়র সহসভাপতি আজিজুল হক হান্টু, সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ জাকির, যুগ্ম সম্পাদক এইচএম আনোয়ার প্রধান, সাংগঠনিক সম্পাদক ওমর ফারুক নয়ন, আইনজীবী ফোরাম নেতা শেখ আনজুম আহমেদ রিফাত, ফজলুর রহমান ফাহিমসহ বিএনপিপন্থী আইনজীবীগণ।


এই প্যানেলের আইনজীবী প্রার্থীরা হলো, সভাপতি সরকার হুমায়ুন কবীর, সিনিয়র সহসভাপতি মানিক মিয়া, সহসভাপতি আনোয়ারুল আলম রিপন, সাধারণ সম্পাদক কামাল হোসেন মোল্লা, যুগ্ম সম্পাদক সালাহউদ্দিন ভূইয়া সবুজ, কোষাধ্যক্ষ জাহিদুল ইসলাম মুক্তা, আপ্যায়ন সম্পাদক জাহিদুর রহমান, লাইব্রেরী সম্পাদক শেখ মোহসীন মিয়া, ক্রীড়া সম্পাদক গোলাম সারোয়ার, সাহিত্য সংস্কৃতি বিষয়ক সম্পাদক সারোয়ার জাহান, সমাজ সেবা সম্পাদক আসমা হেলেন বিথি, আইন ও মানবাধীকার বিষয়ক সম্পাদক আমিনুল ইসলাম।


কার্যকরী সদস্য পদে প্রতিদ্বন্দ্বীতা করছেন, মোস্তাফিজুর রহমান শুক্কুর মাহমুদ, হাবিবুর রহমান, আসিয়া সুলতানা জেমী, হাফিজুর রহমান মাসুদ ও জামান হোসেন।