1. sokalnarayanganj@gmail.com : সকাল নারায়ণগঞ্জ : সকাল নারায়ণগঞ্জ
  2. skriaz30@gmail.com : skriaz30 :
  3. : wpcron20dc4723 :
২ ইটভাটাকে উচ্ছেদ ও ৪ ইটভাটাকে ৩৫ লাখ টাকা জরিমানা - সকাল নারায়ণগঞ্জ
বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০৯:৫৮ পূর্বাহ্ন
সর্বশেষ আপডেট
নারায়ণগঞ্জ মহানগর বিএনপির বিনম্র শ্রদ্ধা ও দোয়া অনুষ্ঠিত। স্বাধীনতা দিবসে শহীদদের প্রতি আজমেরী ওসমানের শ্রদ্ধাঞ্জলী ভুল চিকিৎসায় এক গৃহবধূ নিহত পলাতক চিকিৎসক ও হাসপাতাল কর্তৃপক্ষ আমি সত্যিই হতবাক একেএম সেলিম ওসমান সংসদ সদস্য নারায়ণগঞ্জ ০৫ নবজাতক শিশুর লাশ উদ্ধারের ঘটনায় আসামিদের কোর্টে পেরন রূপগঞ্জে ইমাম সম্মেলনে গাজী গোলাম মূর্তজা মুরুব্বিদের সমর্থনে নির্বাচন করবো হিংসা বিদ্বেষ ছেড়ে সিয়াম সাধনায় ব্রত হওয়ার আহ্বান নারায়ণগঞ্জে সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্টের মতবিনিময়সভা শামীম ওসমা‌নের সুস্থতা কামনায় ক‌বির‌ হে‌সে‌নের উদ্যো‌গে বি‌শেষ দোয়া ভূয়া সিআইডি কর্মকর্তা সেজে একাধিক তরুণীর সাথে প্রতারণা, গ্রেফতার ১

২ ইটভাটাকে উচ্ছেদ ও ৪ ইটভাটাকে ৩৫ লাখ টাকা জরিমানা

সকাল নারায়ণগঞ্জঃ
  • আপডেট বুধবার, ২৭ জানুয়ারী, ২০২১
  • ৮৪ Time View

সকাল নারায়ণগঞ্জঃ

স্টাফ রিপোর্টার (আশিক)

নারায়ণগঞ্জে ৩টি উপজেলায় অবৈধ ইটভাটা বন্ধে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়েছে। অভিযানে ২টি ইটভাটা উচ্ছেদ এবং ৪ টি ইটভাটা হতে ৩৫ লাখ টাকা জরিমানা আদায় করা হয়েছে। 


মঙ্গলবার ( ২৬ জানুয়ারি) সকাল ৮ টা হতে বিকাল ৫ টা পর্যন্ত পরিবেশ অধিদপ্তর অভিযান চালায়।

অভিযানে নেতৃত্ব দিয়েছে পরিবেশ সদর দপ্তরের নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোঃ আবু হাসান। এসময় পরিবেশ অধিদপ্তর, নারায়ণগঞ্জ, পুলিশ ও র‌্যাব-১১ এর সমন্বয়ে গঠিত একটি টীম সহযোগিতা করেছে।


পরিবেশ অধিদপ্তরের (নারায়ণগঞ্জ) উপপরিচালক মুহাম্মদ আব্দুল্লাহ আল মামুন স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এসব তথ্য জানানো হয়েছে।


তিনি জানান, মেসার্স এএস বি ব্রিকস-১ কর্ণগোপ ( তারাব, রূপগঞ্জ), মেসার্স হাজী রিয়াজ ব্রিক ফিল্ড-২ ( দশদোনা, বারপাড়া, বন্দর) ইটভাটার চিমনী সম্পূর্ণরূপে ভেঙ্গে উচ্ছেদ করা হয়েছে।


মেসার্স হাজী রিয়াজ ব্রিক ফিল্ড-২(বন্দর ) , মেসার্স এমবি ব্রিকস, ফাউসা (আড়াইহাজার), মেসার্স জি এন ব্রিকস, ফাউসা (আড়াইহাজার) ইটভাটা ৩টির প্রত্যেককে ১০ লক্ষ টাকা করে জরিমানা করা হয়েছে এবং আগামী ১৫ দিনের মধ্যে ইটভাটার সকল কার্যক্রম বন্ধ রাখার নির্দেশ প্রদান করা হয়েছে। এছাড়া মেসার্স এএস বি ব্রিকস-২ (কর্ণগোপ, তারাব) ইটভাটাটিকে ৫ লক্ষ টাকা জরিমানা করা হয়েছে।


তিনি আর জানান, ইটভাটাগুলি পরিবেশগত ছাড়পত্র বিহীনভাবে আবাসিক এলাকা (ক্রমিক নং ১ ও ২), পৌরসভা (ক্রমিক নং- ৫ ও ৬) ও শিক্ষা প্রতিষ্ঠান সংলগ্ন (ক্রমিক নং-১,২,৩,৪) স্থানে পরিচালিত হচ্ছে। ইট প্রস্তুত ও ভাটা স্থাপন(নিয়ন্ত্রণ) আইন, ২০১৩(সংশোধিত-২০১৯) এর বিভিন্ন ধারা লংঘনের কারণে অবৈধ ইটভাটাগুলিতে অভিযান পরিচালনা করা হয়েছে। পরিবেশ সুরক্ষায় অভিযান অব্যাহত থাকবে।

আরও সংবাদ
© ২০২৩ | সকল স্বত্ব সকাল নারায়ণগঞ্জ কর্তৃক সংরক্ষিত
DEVELOPED BY RIAZUL