1. sokalnarayanganj@gmail.com : সকাল নারায়ণগঞ্জ : সকাল নারায়ণগঞ্জ
  2. skriaz30@gmail.com : skriaz30 :
  3. : wpcron20dc4723 :
১৮ মার্চ থেকে শুরু হতে যাচ্ছে তিন সপ্তাহব্যাপী হাম-রুবেলা ক্যাম্পেইন - সকাল নারায়ণগঞ্জ
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০২:০৫ পূর্বাহ্ন
সর্বশেষ আপডেট
নারায়ণগঞ্জ মহানগর বিএনপির বিনম্র শ্রদ্ধা ও দোয়া অনুষ্ঠিত। স্বাধীনতা দিবসে শহীদদের প্রতি আজমেরী ওসমানের শ্রদ্ধাঞ্জলী ভুল চিকিৎসায় এক গৃহবধূ নিহত পলাতক চিকিৎসক ও হাসপাতাল কর্তৃপক্ষ আমি সত্যিই হতবাক একেএম সেলিম ওসমান সংসদ সদস্য নারায়ণগঞ্জ ০৫ নবজাতক শিশুর লাশ উদ্ধারের ঘটনায় আসামিদের কোর্টে পেরন রূপগঞ্জে ইমাম সম্মেলনে গাজী গোলাম মূর্তজা মুরুব্বিদের সমর্থনে নির্বাচন করবো হিংসা বিদ্বেষ ছেড়ে সিয়াম সাধনায় ব্রত হওয়ার আহ্বান নারায়ণগঞ্জে সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্টের মতবিনিময়সভা শামীম ওসমা‌নের সুস্থতা কামনায় ক‌বির‌ হে‌সে‌নের উদ্যো‌গে বি‌শেষ দোয়া ভূয়া সিআইডি কর্মকর্তা সেজে একাধিক তরুণীর সাথে প্রতারণা, গ্রেফতার ১

১৮ মার্চ থেকে শুরু হতে যাচ্ছে তিন সপ্তাহব্যাপী হাম-রুবেলা ক্যাম্পেইন

সকাল নারায়ণগঞ্জঃ
  • আপডেট রবিবার, ১৫ মার্চ, ২০২০
  • ১১৭ Time View
১৮ মার্চ থেকে শুরু হতে যাচ্ছে তিন সপ্তাহব্যাপী হাম-রুবেলা ক্যাম্পেইন (ছবি সকাল নারায়ানগঞ্জ)
১৮ মার্চ থেকে শুরু হতে যাচ্ছে তিন সপ্তাহব্যাপী হাম-রুবেলা ক্যাম্পেইন (ছবি সকাল নারায়ানগঞ্জ)

সকাল নারায়ণগঞ্জঃ

সারাদেশে ইপিআই কার্যক্রমে তিন সপ্তাহব্যাপী “হাম-রুবেলা ক্যাম্পেইন ২০২০ ” আগামী ১৮ মার্চ থেকে শুরু হতে যাচ্ছে। ক্যাম্পেইনটি চলবে ১১ এপ্রিল পর্যন্ত। ক্যাম্পেইন চলাকালীন ৯মাস থেকে ১০ বছরের কম বয়সী প্রতিটি শিশুকে ১ ডোজ এমআর টিকা প্রদান করা হবে। শুক্র ও সরকারী ছুটির দিন ব্যতিত ক্যাম্পেইন চলবে।

১ম সপ্তাহে শিক্ষা প্রতিষ্ঠানে এবং ২য় ও ৩য় সপ্তাহে কমিউনিটির টিকাদান কেন্দ্রে ক্যাম্পেইন কার্যক্রম সকাল ০৮ টা থেকে বিকাল ০৪ টা পর্যন্ত চলবে।

রবিবার(১৫ মার্চ) দুপুরে জেলা সিভিল সার্জনের সম্মেলন কক্ষে সংবাদ সম্মেলনে জেলা সিভিল সার্জন ড. ইমতিয়াজ আহমেদ এ তথ্য জানান। 

তিনি আরো জানান, ইতিমধ্যে ক্যাম্পেইনের অংশ হিসেবে জেলার ৫টি উপজেলায় (সিটি করপোরেশন ব্যতীত) স্বাস্থ্য সহকারীগণ বাড়ি বাড়ি গিয়ে শিশুদের রেজিষ্ট্রেশন সম্পন্ন করেছেন। আমরা ১ম সপ্তাহে ১৮২১ টি শিক্ষা প্রতিষ্ঠানে ৩লাখ৫৩হাজার২’শ৭ জন শিশুকে হাম-রুবেলা টিকা দেয়া হবে এবং ২য় ও ৩য় সপ্তাহে ১০৫৬ টি নিয়মিত, ৪৪টি অতিরিক্ত কেন্দ্র, ০৫ টি স্থায়ী কেন্দ্র সর্বমোট ১হাজার১’শ৫টি কমিউনিটির টিকাদান কেন্দ্র এবং প্রয়োজন মত দূর্গম ও ঝুঁকিপূর্ণ কেন্দ্রের মাধ্যমে ৩লাখ৫হাজার২’শ১০ জন শিশুকে হাম-রুবেলার টিকা দেয়া হবে। প্রতিটি টিকাদান কেন্দ্রে কমপক্ষে ২জন টিকাদানকারী এবং ৩জন সেচ্ছাসেবক দায়িত্ব পালন করবে।

সিভিল সার্জন বলেন, আপনাদের সবার সহযোগিতার মাধ্যমে প্রতিটি শিশুকে এই ক্যাম্পিংয়ের আওতায় আমরা নিয়ে আসতে চাই। পুরাতন রোগকে ধীরে ধীরে বিদায় করতে হবে, নাহলে ১৫ থেকে ২০ বছর পর একশটি করে টিকা দিতে হবে আর এতগুলো টিকা দেয়া সম্ভব না। সেজন্য আমরা পোলিওর মত হাম-রুবেলাকে এদেশ থেকে চিরদিনের জন্য বিদায় করতে চাচ্ছি আর এইজন্য আপনাদের সবার সহযোগিতা আমরা চাই।

এসময় আরো উপস্থিত ছিলেন, সিভিল সার্জন কার্যালয়ের মেডিকেল অফিসার ডাঃ ফারহানা রহমান, তথ্য বিষয়ক কর্মকর্তা স্বপন দেবনাথ, মোঃ লুৎফর রহমান, জুনিয়র স্বাস্থ্য শিক্ষা অফিসার শাকির হোসেন প্রমুখ। 

আরও সংবাদ
© ২০২৩ | সকল স্বত্ব সকাল নারায়ণগঞ্জ কর্তৃক সংরক্ষিত
DEVELOPED BY RIAZUL