1. sokalnarayanganj@gmail.com : সকাল নারায়ণগঞ্জ : সকাল নারায়ণগঞ্জ
  2. skriaz30@gmail.com : skriaz30 :
  3. : wpcron20dc4723 :
শ্রী শ্রী শ্যামা পূজা ও শুভ দীপাবলি বিসর্জন - সকাল নারায়ণগঞ্জ
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০১:৪৮ অপরাহ্ন
সর্বশেষ আপডেট
তিনজনকে পিটিয়ে হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে-মুফতি মাসুম বিল্লাহ খানপুর হাসপাতালে রোগীদের মধ্যে পানি ও স্যালাইন বিতরণ কাউন্সিলর শকুর আপনার ভোট আপনি দিবেন যাকে খুশি তাকে দিবেন-পারভীন ওসমান  তীব্র গরমে পানি ও স্যালাইন বিতরণ কাউন্সিলর শকু’র হাসিনা অটিজমে কাজিম উদ্দিন প্রধানের রুহের মাগফেরাত কামনা করে দোয়া মাহফিল সংবাদ এর ভিওিতে অভিযানে চালিয়ে নগদ ৪৯,০০,০০লাখ জাল টাকা সহ গ্রেফতার ২ কোতালের বাগ এলাকায় সন্ত্রাসী  ইমনের চাকুর আঘাতে ক্ষতবিক্ষত ১ বন্দরে ভোটারদের আগ্রহের কেন্দ্রবিন্দুতে উপজেলা চেয়ারম্যান প্রার্থী মাকসুদ হোসেন নির্বাচন আসলেই দেখামিলে পাড়া মহল্লায় অতিথি পাখির আগমন-মুকুল আদালতে জাকির খানের বিরুদ্ধে দুজন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ

শ্রী শ্রী শ্যামা পূজা ও শুভ দীপাবলি বিসর্জন

সকাল নারায়ণগঞ্জঃ
  • আপডেট মঙ্গলবার, ১৭ নভেম্বর, ২০২০
  • ৯০ Time View

সকাল নারায়ণগঞ্জ:

নারায়ণগঞ্জ শীতলক্ষ্যা নদীতে বিসর্জনের মধ্য দিয়ে সম্পন্ন হয়েছে চার দিনব্যাপী শ্রী শ্রী শ্যামা পূজা ও শুভ দীপাবলি। 

মঙ্গলবার (১৭ নভেম্বর) সন্ধ্যায় নারায়ণগঞ্জ শহরের ৫ নং ঘাট শীতলক্ষা নদীতে   উৎসাহ-উদ্দীপনার সঙ্গে বিভিন্ন মন্দিরের শ্যামা পূজা ও শুভ দীপাবলি বিসর্জন দেওয়া হয়।উল্লেখিত যে,নারায়ণগঞ্জ মহানগর পূজা উদযাপণ পরিষদের নির্দেশনায়  নগরীর বিভিন্ন স্থান থেকে প্রতিমা নিয়ে প্রতিটি পূজা কমিটি তাদের অল্প কিছু লোক সহ প্রতিবারের মতো এবারো শীতলক্ষ্যা নদীর ৫নং ঘাট এলাকায় সু-শৃঙ্খল পরিবেশে শ্যামা মায়ের বিসর্জনের দেয়া হয়।


কোন প্রকার অপ্রিতিকর ঘটনা ছাড়াই অনুষ্ঠানটি সম্পূর্ণ হয়। প্রতি বছর কার্তিক মাসের অমাবস্যার রাতে কালীপূজা বা শ্যামাপূজা অনুষ্ঠিত হয়। চলতি বছর গত  মঙ্গলবার সন্ধ্যায় হিন্দু ধর্মাবলম্বীরা অত্যন্ত জাঁক-জমকের সঙ্গে মা কালীর পূজা করেন। সে রাতে অশুভ শক্তিকে পরাজিত করে শুভ শক্তির বিজয়ের লক্ষ্যে কালী মায়ের আরাধনা করেন ভক্তরা। 

সুখ, শান্তি, জ্ঞান ও সম্পদের জন্য এ উৎসবের মাধ্যমে সৃষ্টিকর্তার প্রতি কৃতজ্ঞতা জানানো হয়। মধ্যরাতে পূজার হোম, যজ্ঞ ও অঞ্জলি দেওয়া শেষে প্রসাদ বিতরণ করা হয়। হিন্দু সম্প্রদায় তাদের দ্বিতীয় বৃহত্তম ধর্মীয় উৎসব কালীপূজার পাশাপাশি একই দিন দীপাবলি উৎসবও উৎসাহ-উদ্দীপনার সঙ্গে উদযাপন করেন। 

এ সময় শ্যামা পূজা ও শুভ দীপাবলি বিসর্জনকালে উপস্থিত ছিলেন, প্রতিটি কমিটির সভাপতি, সহ-সভাপতি, কমিটির সদস্যবৃন্দ সহ এলাকাবাসী ।

আরও সংবাদ
© ২০২৩ | সকল স্বত্ব সকাল নারায়ণগঞ্জ কর্তৃক সংরক্ষিত
DEVELOPED BY RIAZUL