1. sokalnarayanganj@gmail.com : সকাল নারায়ণগঞ্জ : সকাল নারায়ণগঞ্জ
  2. skriaz30@gmail.com : skriaz30 :
  3. : wpcron20dc4723 :
র‍্যাব-৪ এর পৃথক অভিযানে ভুয়া চাকুরিদাতা প্রতিষ্ঠানের ২৩ প্রতারক গ্রেফতার - সকাল নারায়ণগঞ্জ
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৫:৪৭ পূর্বাহ্ন
সর্বশেষ আপডেট
খানপুরে আলহাজ্ব মোঃ কাজিমউদ্দি প্রধানের জানাজা অনুষ্ঠিত বেদে পল্লীতে শিশুদের হাতে ঈদ উপহার সিয়াম তালুকদার এর পক্ষ থেকেনারায়ণগঞ্জবাসীকে ঈদ এর শুভেচ্ছা য়ানূর তালুকদার এর পক্ষ নারায়ণগঞ্জবাসীকে শুভেচ্ছা ও ঈদ মোবারক জামাল তালুকদার এর পক্ষ থেকে নারায়ণগঞ্জবাসীকে শুভেচ্ছা ও ঈদ মোবারক একরামপুর যুব সমাজের উদ্যোগে গরুর গোস্ত সহ ঈদ উপহার বিতরণ করা হয়।  অয়ন ওসমা‌নের প‌ক্ষে ছিন্নমূল শিশু‌দের ইফতার ও ঈদ উপহার দি‌লো ছাত্রলীগ নেতা নিলয় ৩ হাজার প‌রিবার‌কে ঈদ সামগ্রী উপহার দি‌লো প্রয়াত না‌সিম ওসমান পুত্র আজ‌মেরী ওসমান সা‌বেক কমিশনার শেখ নিজাম আলমের ৩০তম মৃত্যুবার্ষিকীতে মিলাদ ও দোয়া অনু‌ষ্ঠিত পবিত্র ঈদুল ফিতর উপল‌ক্ষে না’গঞ্জ ইউনেস্কো ক্লাবের বস্ত্র বিতরণ 

র‍্যাব-৪ এর পৃথক অভিযানে ভুয়া চাকুরিদাতা প্রতিষ্ঠানের ২৩ প্রতারক গ্রেফতার

সকাল নারায়ণগঞ্জঃ
  • আপডেট শুক্রবার, ১৫ জানুয়ারী, ২০২১
  • ৫৫ Time View

সকাল নারায়ণগঞ্জঃ

স্টাফ রিপোর্টার (আশিক)

র‍্যাব-৪ এর পৃথক অভিযানে রাজধানীর শাহ আলী পল্লবী কাফরুল এবং তেজগাঁও এলাকা হতে ভুয়া চাকুরিদাতা প্রতিষ্ঠানের ২৩ প্রতারককে গ্রেফতার ও ভুক্তভোগী ৫০ জনকে উদ্ধার করা হয়েছে।

 
বৃহস্পতিবার (১৪ জানুয়ারি) সুনির্দিষ্ট অভিযোগ ও গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারা যায় যে, কিছু ভুয়া নামধারী ভিন্ন ভিন্ন কোম্পানি চাকুরীপ্রার্থীদের কাছ থেকে চাকুরী দেওয়ার নাম করে প্রতারণার ফাঁদে ফেলে মোটা অংকের টাকা হাতিয়ে নিচ্ছে।

উক্ত সংবাদের ভিত্তিতে র‌্যাব-৪ এর বিশেষ আভিযানিক দল বৃহস্পতিবার (১৪ জানুয়ারি) দুপুর সাড়ে ১২টা হতে রাত সাড়ে ৯টা পর্যন্ত রাজধানীর শাহ আলী, পল্লবী, কাফরুল এবং তেজগাঁও এলাকায় পৃথক পৃথক অভিযান পরিচালনা করে ভিন্ন ভিন্ন ভুয়া চাকরিদাতা প্রতিষ্ঠানের চাকরিপ্রার্থী মোট ৫০ ভুক্তভোগী উদ্ধারসহ সর্বমোট ২৩ প্রতারককে গ্রেফতার করতে সক্ষম হয়।


(ক)  রাজধানীর শাহ আলী থানাধীন ‘‘লাইফ গার্ড সিকিউরিটি এন্ড সাপ্লাই লিমিটেড’’ নামক একটি কোম্পানি হতে ১০০ টি জীবন বৃত্তান্ত ফরম, ১৫ টি চাকুরির আবেদন ফরম বই, ০৪ টি রেজিস্টার, ০৪ টি সীল মোহর, ০৭ টি মোবাইল, ২০০ টি ভিজিটিং কার্ড এবং নগদ-৫,৫০০/- টাকাসহ নিম্নোক্ত ৫ জন প্রতারক’কে গ্রেফতার করা হয়। 


গ্রেফতারকৃতরা হলেন- তাসলিমা সুলতানা (৩০) জেলা-ঢাকা, সায়মা ইসলাম (২৪), জেলা- টাংগাইল, মৌসুমী আক্তার (২৮), জেলা-ঢাকা, মোঃ সাইফুল ইসলাম (৩০), ফরিদপুর ও মোঃ রাকিব হোসেন (২০), জেলা-ভোলা।

(খ) রাজধানীর পল্লবী থানাধীন ‘‘বিজবন্ড আইটি লিমিটেড’’ নামক একটি কোম্পানি হতে ৫০টি টাকা প্রাপ্তি রশিদ, ৩০০ টি ভর্তি ফরম, ৬৫ টি অঙ্গীকারনামা, ৭০ টি চাকুরির নিয়োগ ফরম, ২০০ টি কমিশন ভাউচার, ০৭ টি রেজিষ্টার, ০১ টি প্যাড এবং ০৪ টি মানি রিসিটসহ নিম্নোক্ত ৩ জন প্রতারক’কে গ্রেফতার করা হয়।


গ্রেফতারকৃতরা হলেন- সুমনা খাতুন (১৯) জেলা-সিরাজগঞ্জ, মোঃ সোহেল ফরাজি (২৯), জেলা- ভোলা ও মোছাঃ শামীমা আক্তার (২৮), জেলা-ঢাকা।


(গ) রাজধানীর কাফরুল থানাধীন শাহ আলী প্লাজায় ‘‘ডিজিট-৪ সিকিউরিটি এন্ড লজিস্টিকস সার্ভিসেস লিমিটেড’’ নামক একটি কোম্পানি হতে ১০ টি প্রচারপত্র, ০৫ টি আইডি কার্ড, ১০ টি মনোগ্রাম এবং ৪০ টি ভর্তি ফরমসহ নিম্নোক্ত ৬ জন প্রতারককে গ্রেফতার করা হয়।


গ্রেফতারকৃতরা হলেন- মোঃ কামরুজ্জামান (৩৩), জেলা-ঢাকা, মোঃ মশিউর রহমান(২৭), জেলা- পঞ্চগড়, মোছাঃ সোহাগ  (১৯), জেলা-রাঙ্গামাটি, মোঃ রুবেল (২৮), জেলা-বরিশাল, মোছাঃ মমতাজ নায়রী (৪৪), জেলা-বগুড়া ও মোছাঃ শাহীনূর আক্তার (২৭)  জেলা-বরগুনা। 


(ঘ) রাজধানীর তেজগাঁও থানাধীন ‘‘বিজবন্ড আইটি লিমিটেড’’ নামক একটি কোম্পানি হতে ১৫টি টাকা প্রাপ্তির রশিদ, ০১ টি ভর্তি ফরম বই, ০৫ টি চুক্তিপত্র, ০১টি সীল, ৫০ টি ভিজিটিং কার্ড, ৪৫ টি আইডি কার্ড, ১৫ টি জীবন বৃত্তান্ত এবং ১৫ টি কমিশন ভাউচারসহ নিম্নোক্ত ৯ জন প্রতারককে গ্রেফতার করা হয়।


গ্রেফতারকৃতরা হলেন- মোঃ আব্দুল হামিদ (৩৮) জেলা-সিরাজগঞ্জ, মোঃ আব্দুল জব্বার (৩৬), জেলা- ঢাকা, গাজিউর রহমান (২২), জেলা-সিরাজগঞ্জ, মোঃ আব্দুস সালাম (৩৬) জেলা-সিরাজগঞ্জ, মাহামুদা খাতুন (৩০), জেলা-সিরাজগঞ্জ, মাসুম কবির (২৯), জেলা-ঢাকা, মোঃ ফরিদ ইমরান (২৬), জেলা-পঞ্চগড়, এনামুল হক (২৭), জেলা-মাগুরা ও মাহমুদা খাতুন (৩০), জেলাঃ সিরাজগঞ্জ। 

 
প্রাথমিক জিজ্ঞাসাবাদে উক্ত গ্রেফতারকৃত ব্যক্তিরা তাদের নিজ নিজ কৃতকর্মের বিষয় স্বীকার করার পাশাপাশি জানায় যে, তারা রাজধানীসহ দেশের ভিন্ন এলাকায় অফিস ভাড়া করে বিভিন্ন নামে বেনামে ভূঁইফোড় প্রতিষ্ঠান খুলে দেশের বিভিন্ন স্থান হতে মধ্যশিক্ষিত বেকার ও আর্থিকভাবে অস্বচ্ছল যুবক/যুবতীদের আকর্ষণীয় ও উচ্চ বেতনের চাকুরীর প্রলোভন দেখিয়ে প্রশিক্ষণের নামে অর্থ আদায় ও ভুয়া নিয়োগপত্র দিয়ে দীর্ঘদিন যাবত প্রতারক চক্রটি ভুক্তভোগী জনসাধারণের কাছ থেকে বিপুল পরিমান টাকা হাতিয়ে নিচ্ছিল।


উক্ত গ্রেফতারকৃত আসামীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ প্রক্রিয়াধীন। অদূর ভবিষ্যতেও এইরুপ অসাধু নব্য প্রতারক চক্রের বিরুদ্ধে র‌্যাব-৪ এর জোড়ালো সাঁড়াশি অভিযান অব্যাহত থাকবে।

আরও সংবাদ
© ২০২৩ | সকল স্বত্ব সকাল নারায়ণগঞ্জ কর্তৃক সংরক্ষিত
DEVELOPED BY RIAZUL