1. sokalnarayanganj@gmail.com : সকাল নারায়ণগঞ্জ : সকাল নারায়ণগঞ্জ
  2. skriaz30@gmail.com : skriaz30 :
  3. : wpcron20dc4723 :
বান্দরবানে বিশ্ব এইডস দিবস পালিত - সকাল নারায়ণগঞ্জ
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৪:১৪ অপরাহ্ন
সর্বশেষ আপডেট
বন্দরে ভোটারদের আগ্রহের কেন্দ্রবিন্দুতে উপজেলা চেয়ারম্যান প্রার্থী মাকসুদ হোসেন নির্বাচন আসলেই দেখামিলে পাড়া মহল্লায় অতিথি পাখির আগমন-মুকুল আদালতে জাকির খানের বিরুদ্ধে দুজন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ খানপুরে আলহাজ্ব মোঃ কাজিমউদ্দি প্রধানের জানাজা অনুষ্ঠিত বেদে পল্লীতে শিশুদের হাতে ঈদ উপহার সিয়াম তালুকদার এর পক্ষ থেকেনারায়ণগঞ্জবাসীকে ঈদ এর শুভেচ্ছা য়ানূর তালুকদার এর পক্ষ নারায়ণগঞ্জবাসীকে শুভেচ্ছা ও ঈদ মোবারক জামাল তালুকদার এর পক্ষ থেকে নারায়ণগঞ্জবাসীকে শুভেচ্ছা ও ঈদ মোবারক একরামপুর যুব সমাজের উদ্যোগে গরুর গোস্ত সহ ঈদ উপহার বিতরণ করা হয়।  অয়ন ওসমা‌নের প‌ক্ষে ছিন্নমূল শিশু‌দের ইফতার ও ঈদ উপহার দি‌লো ছাত্রলীগ নেতা নিলয়

বান্দরবানে বিশ্ব এইডস দিবস পালিত

সকাল নারায়ণগঞ্জঃ
  • আপডেট রবিবার, ১ ডিসেম্বর, ২০১৯
  • ১৪৩ Time View
বান্দরবানে বিশ্ব এইডস দিবস পালিত
বান্দরবানে বিশ্ব এইডস দিবস পালিত (ছবি সকাল নারায়ানগঞ্জ)

সকাল নারায়ণগঞ্জঃ বান্দরবানে বিশ্ব এইডস দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে ১ ডিসেম্বর রবিবার সকালে বান্দরবান স্বাস্থ্য বিভাগের আয়োজনে জাতীয় এইডস প্রোগ্রাম ও পরিবার পরিকল্পনা মন্ত্রণালয় এর সহযোগিতায় জেলা প্রশাসক কার্যালয় থেকে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক সিভিল সার্জন কার্যালয়ে গিয়ে শেষ হয় । 

পরে সিভিল সার্জন ডাক্তার অংসুই প্রু মারমার সভাপতিত্বে বিশ্ব এইডস দিবসের অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মোহাম্মদ দাউদুল ইসলাম সহ আরো অনেকে।

অনুষ্ঠানে অতিথিরা বলেন এইডস হলো একটি ঘাতক ব্যাধি । যা মানুষের জীবনকে সম্পূর্ণভাবে মৃত্যুর মুখে ঠেলে দেয়। তাই এই ভয়াবহ ব্যাধি থেকে ভালো থাকার জন্য সকলকে সচেতন হতে হবে, তাহলে এই ব্যাধি  থেকে নিরাময় পাওয়া যাবে। প্রতিবছর এইডস রোগে আক্রান্ত হয়ে অনেক মানুষ মারা যায়। বিদেশে এর প্রকোপ প্রসার রয়েছে বিশেষ করে ইউরোপিয়ান দেশ গুলোতে। 

তাই বাংলাদেশকে এইডস মুক্ত করতে সবাইকে সচেতন করতে হবে এবং অবৈধ যৌনমিলন থেকে বিরত রাখতে হবে এছাড়াও এইস আক্রান্ত ব্যক্তির রক্ত যাতে কোন সুস্থ মানুষকে দেওয়া না হয় সে ব্যাপারে স্বাস্থ্য কর্মীদের ব্যাপক সজাগ থাকতে হবে, রক্ত নেওয়ার আগে ওই ব্যক্তির এইডস আছে কিনা সে বিষয়ে পরীক্ষা করতে হবে । পরিশেষে অতিথিরা আরো বলেন বিভিন্ন সেমিনার ও সচেতনামূলক কর্মকাণ্ডের মাধ্যমে এই দুরারোগ্য ব্যাধি কে দূর করা সম্ভব।

আরও সংবাদ
© ২০২৩ | সকল স্বত্ব সকাল নারায়ণগঞ্জ কর্তৃক সংরক্ষিত
DEVELOPED BY RIAZUL