1. sokalnarayanganj@gmail.com : সকাল নারায়ণগঞ্জ : সকাল নারায়ণগঞ্জ
  2. skriaz30@gmail.com : skriaz30 :
  3. : wpcron20dc4723 :
ফতুল্লায় ২ ইটভাটাকে ১৪ লাখ টাকা জরিমানা - সকাল নারায়ণগঞ্জ
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৫:২৯ পূর্বাহ্ন
সর্বশেষ আপডেট
বন্দরে ভোটারদের আগ্রহের কেন্দ্রবিন্দুতে উপজেলা চেয়ারম্যান প্রার্থী মাকসুদ হোসেন নির্বাচন আসলেই দেখামিলে পাড়া মহল্লায় অতিথি পাখির আগমন-মুকুল আদালতে জাকির খানের বিরুদ্ধে দুজন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ খানপুরে আলহাজ্ব মোঃ কাজিমউদ্দি প্রধানের জানাজা অনুষ্ঠিত বেদে পল্লীতে শিশুদের হাতে ঈদ উপহার সিয়াম তালুকদার এর পক্ষ থেকেনারায়ণগঞ্জবাসীকে ঈদ এর শুভেচ্ছা য়ানূর তালুকদার এর পক্ষ নারায়ণগঞ্জবাসীকে শুভেচ্ছা ও ঈদ মোবারক জামাল তালুকদার এর পক্ষ থেকে নারায়ণগঞ্জবাসীকে শুভেচ্ছা ও ঈদ মোবারক একরামপুর যুব সমাজের উদ্যোগে গরুর গোস্ত সহ ঈদ উপহার বিতরণ করা হয়।  অয়ন ওসমা‌নের প‌ক্ষে ছিন্নমূল শিশু‌দের ইফতার ও ঈদ উপহার দি‌লো ছাত্রলীগ নেতা নিলয়

ফতুল্লায় ২ ইটভাটাকে ১৪ লাখ টাকা জরিমানা

সকাল নারায়ণগঞ্জঃ
  • আপডেট মঙ্গলবার, ১৬ ফেব্রুয়ারী, ২০২১
  • ১০১ Time View

সকাল নারায়ণগঞ্জ:

স্টাফ রিপোর্টার (আশিক)

নারায়ণগঞ্জে ফতুল্লায় এলাকায় সাফায়েত হোসেন এর মালিকানাধীন ২টি ইটভাটায় অভিযান চালিয়ে ১৪ লক্ষ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত।


মঙ্গলবার (১৬ ফেব্রুয়ারী) বেলা ১২ টা থেকে বিকাল ৩টা পর্যন্ত ফতুল্লার ধর্মগঞ্জ গুদারাগাট এলাকায় এ অভিযান পরিচালনা করা হয়।


এক্সিকিউটিভ ম্যাজিষ্ট্রেট তারেক হাওলাদার এবং এক্সিকিউটিভ ম্যাজিষ্ট্রেট ওয়াহিদ হোসেন এর নেতৃত্বে এবং পরিবেশ অধিদপ্তরের উপপরিচালক আব্দুল্লাহ আল মামুন এর দিক নির্দেশনায় পরিবেশ অধিদপ্তর ও জেলা পুলিশ এর সমন্বয়ে গঠিত একটি টীম এতে অংশ নেয়।

অভিযানে মেসার্স নিউ ন্যাশনাল ব্রিকস-০১ এর কিলন স্কেভেটরের সাহায্যে সম্পূর্ণরুপে ভেঙ্গে ফেলা হয়েছে।

এছাড়া মেসার্স নিউ ন্যাশনাল ব্রিকস-০১ ও মেসার্স ন্যাশনাল ব্রিকস-০২ উভয় ইটভাটাকে ৭ লক্ষ টাকা করে মোট ১৪ লক্ষ টাকা জরিমানা ধার্য্যপূর্বক আদায় করা হয়েছে। সেই সাথে ১৫ দিনের মধ্যে ইট পোড়ানো লাইসেন্স হালনাগাদ না হওয়া পর্যন্ত ইটভাটার সকল কার্যক্রম বন্ধ রাখার নির্দেশ প্রদান করেছে ভ্রাম্যমান আদালত।


উল্লেখিত ইটভাটাগুলি পরিবেশগত ছাড়পত্র, ইট পোড়ানো লাইসেন্স বিহীনভাবে আবাসিক এলাকা সংলগ্ন স্থানে পরিচালিত হচ্ছিল। ইট প্রস্তুত ও ভাটা স্থাপন (নিয়ন্ত্রণ) আইন, ২০১৩ (সংশোধিত-২০১৯) এর ৪ ধারা লংঘনের কারণে অবৈধ ইটভাটাগুলিতে অভিযান পরিচালনা করা হয়েছে।


মোবাইল কোর্টে সার্বিক সমন্বয়ের দায়িত্ব পালন করেন পরিবেশ অধিদপ্তর, নারায়ণগঞ্জ জেলা কার্যালয়ের সহকারী পরিচালক জনাব মোঃ আব্দুল গফুর এবং প্রসিকিউটর হিসেবে পরিদর্শক জনাব মোঃ হাবিবুর রহমান দায়িত্ব পালন করেন।


পরিবেশ সুরক্ষায় পরিবেশ অধিদপ্তর, নারায়ণগঞ্জ কর্তৃক অবৈধ ইটভাটা বন্ধে এ ধরণের অভিযান অব্যাহত থাকবে

আরও সংবাদ
© ২০২৩ | সকল স্বত্ব সকাল নারায়ণগঞ্জ কর্তৃক সংরক্ষিত
DEVELOPED BY RIAZUL