1. sokalnarayanganj@gmail.com : সকাল নারায়ণগঞ্জ : সকাল নারায়ণগঞ্জ
  2. skriaz30@gmail.com : skriaz30 :
  3. : wpcron20dc4723 :
পাট ব্যবসায়িদের জন্য নারায়ণগঞ্জ বেচে আছে-আরজু ভূইয়া - সকাল নারায়ণগঞ্জ
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৯:১৫ পূর্বাহ্ন
সর্বশেষ আপডেট
খানপুরে আলহাজ্ব মোঃ কাজিমউদ্দি প্রধানের জানাজা অনুষ্ঠিত বেদে পল্লীতে শিশুদের হাতে ঈদ উপহার সিয়াম তালুকদার এর পক্ষ থেকেনারায়ণগঞ্জবাসীকে ঈদ এর শুভেচ্ছা য়ানূর তালুকদার এর পক্ষ নারায়ণগঞ্জবাসীকে শুভেচ্ছা ও ঈদ মোবারক জামাল তালুকদার এর পক্ষ থেকে নারায়ণগঞ্জবাসীকে শুভেচ্ছা ও ঈদ মোবারক একরামপুর যুব সমাজের উদ্যোগে গরুর গোস্ত সহ ঈদ উপহার বিতরণ করা হয়।  অয়ন ওসমা‌নের প‌ক্ষে ছিন্নমূল শিশু‌দের ইফতার ও ঈদ উপহার দি‌লো ছাত্রলীগ নেতা নিলয় ৩ হাজার প‌রিবার‌কে ঈদ সামগ্রী উপহার দি‌লো প্রয়াত না‌সিম ওসমান পুত্র আজ‌মেরী ওসমান সা‌বেক কমিশনার শেখ নিজাম আলমের ৩০তম মৃত্যুবার্ষিকীতে মিলাদ ও দোয়া অনু‌ষ্ঠিত পবিত্র ঈদুল ফিতর উপল‌ক্ষে না’গঞ্জ ইউনেস্কো ক্লাবের বস্ত্র বিতরণ 

পাট ব্যবসায়িদের জন্য নারায়ণগঞ্জ বেচে আছে-আরজু ভূইয়া

সকাল নারায়ণগঞ্জঃ
  • আপডেট শনিবার, ৭ মার্চ, ২০২০
  • ৯২ Time View
পাট ব্যবসায়িদের জন্য নারায়ণগঞ্জ বেচে আছে-আরজু ভূইয়া (ছবি সকাল নারায়ানগঞ্জ)
পাট ব্যবসায়িদের জন্য নারায়ণগঞ্জ বেচে আছে-আরজু ভূইয়া (ছবি সকাল নারায়ানগঞ্জ)

সকাল নারায়ণগঞ্জঃ

পাট ব্যবসায়িদের জন্য নারায়ণগঞ্জ বেচে আছে। সামনে আরো মাথা উঁচু করে বিশ্বের ধরবারে বেঁচে থাকবে। যত দিন পাট বেচে থাকবে ততদিন পাট ব্যবসায়িরা বেঁচে থাকবে। পাট শ্রমিক কর্মচারি মালিকদের মাঝে আলোরণ সৃষ্টি করবে। এখানকার পাট ব্যবসায়িদের কোন ব্যাংকে ড্রাফট নাই। তারা প্রত্যেকে যার যার পুজি নিয়ে ব্যবসা করেন। 

পাট ব্যবসায়িদের জন্য নারায়ণগঞ্জ বেচে আছে-আরজু ভূইয়া (ছবি সকাল নারায়ানগঞ্জ)
পাট ব্যবসায়িদের জন্য নারায়ণগঞ্জ বেচে আছে-আরজু ভূইয়া (ছবি সকাল নারায়ানগঞ্জ)

শনিবার(০৭মার্চ) সকালে শহরের বাংলাদেশ জুট এসোসিয়েশন (বিজেএ) আফজাল হোসেন মিলনায়তনে জাতীয় পাট দিবস উপলক্ষে আঞ্চলিক জোনের কাঁচাপাট রপ্তানীকারক ও সরবরাহকারীকে সম্মাননা অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে বাংলাদেশ জুট এসোসিয়েশন (বিজেএ)সিনিয়র ভাইস চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগের সহ সভাপতি আরজু রহমান ভূইয়া এ কথা বলেন।  

আরজু ভূইয়া বলেন, নারায়ণগঞ্জ হচ্ছে প্রাচ্যের ড্যান্ডি। এখান থেকে সারা বিশ্বে পাট রপ্তানি হয়েছে। ২০২৪ সালে পদ্মাসেতু হওয়ার পর পাট ব্যবসায়িদের ভাগ্য খুলে যাবে। অতিদ্রুত গতিতে দেশের বিভিন্ন প্রান্তে  পাট পৌছে যাবে। এতে করে আগামীতে পাট ব্যবসায়ি আরো বারবে। পাট ব্যবসায়িরা জেগে উঠবে। মাননীয় প্রধানমন্ত্রী পাট পরিবারে সন্তান।  

তিনি বলেন, আমাদের পাট ও বস্ত্র মন্ত্রী বীর মুক্তিযুদ্ধা গোলাম দোস্তগীর গাজী পাট রপ্তানী যেন বন্ধ না হয় তার জন্য রপ্তানী নিষেধাজ্ঞা উঠান নি। তিনি পাটের উন্নয়নের জন্য নিরলস ভাবে কাজ করে যাচ্ছেন। ২১% জিপি বৃদ্ধি করে উন্নয়নের প্রমান করেছেন মন্ত্রী গাজী।   আগামীতে আমারা রপ্তানি কারকদেরকে আমরা স্বর্ণ পদক দিবো। জন্য সকলে সহযোগিতা চাই।  

বক্তব্য শেষে সেরা পাট রপন্তানিকারক হিসাবে ক্রেস্ট তুলে দেন মের্সাস আলমগীর কবিরকে, এছাড়াও তাসফিয়া জুট ট্রের্ডাস কতুবউদ্দিন, নারায়ণগঞ্জ এরিয়া সেরা কাঁচা পাট রপ্তানি কারক মের্সাস ইন্টারন্যাশনাল জুট ট্রেডার্স’র মালিক গনেস চন্দ্র সাহাকে, মেসার্স এয়ার এম জুট বেলীং লিয়াকত আলী,কুমিল্লা জুট ট্রেডার্স শহীদুল্লাহ সরকারকে সম্মাননা ক্রেষ্ট তুলে দেন।

পরে নগরীতে  র‌্যালী বের করা হয়। র‍্যালীটি নগরীর  প্রধান প্রধান সড়ক প্রদিক্ষন করে বাংলাদেশ জুট এসোসিয়েশনের কার্যালয় এসে শেষ হয়।

এসময় উপস্থিত ছিলেন বাংলাদেশ জুট এসোসিয়েশন (বিজেএ)মহাসচিব আবদুল কাইয়ুম, ভাইস চেয়ারম্যান কুতুবউদ্দিন, পাট অধিদপ্তরেএ সহকারি পরিচালক তরিকুল ইসলাম তালুকদার, বিজেএ নির্বাহী সদস্য নুর হোসেন, তোফাজ্জাল হোসেন, লিয়াকত হোসেন, খন্দকার আলমগীর কবির প্রমুখ।

আরও সংবাদ
© ২০২৩ | সকল স্বত্ব সকাল নারায়ণগঞ্জ কর্তৃক সংরক্ষিত
DEVELOPED BY RIAZUL