1. sokalnarayanganj@gmail.com : সকাল নারায়ণগঞ্জ : সকাল নারায়ণগঞ্জ
  2. skriaz30@gmail.com : skriaz30 :
  3. : wpcron20dc4723 :
নবীগঞ্জ খেয়া ঘাটের দুই পাড়েই সিটি কর্পোরেশনের নাগরিকদের বসতবাড়ি! - সকাল নারায়ণগঞ্জ
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০২:০৫ পূর্বাহ্ন
সর্বশেষ আপডেট
খানপুরে আলহাজ্ব মোঃ কাজিমউদ্দি প্রধানের জানাজা অনুষ্ঠিত বেদে পল্লীতে শিশুদের হাতে ঈদ উপহার সিয়াম তালুকদার এর পক্ষ থেকেনারায়ণগঞ্জবাসীকে ঈদ এর শুভেচ্ছা য়ানূর তালুকদার এর পক্ষ নারায়ণগঞ্জবাসীকে শুভেচ্ছা ও ঈদ মোবারক জামাল তালুকদার এর পক্ষ থেকে নারায়ণগঞ্জবাসীকে শুভেচ্ছা ও ঈদ মোবারক একরামপুর যুব সমাজের উদ্যোগে গরুর গোস্ত সহ ঈদ উপহার বিতরণ করা হয়।  অয়ন ওসমা‌নের প‌ক্ষে ছিন্নমূল শিশু‌দের ইফতার ও ঈদ উপহার দি‌লো ছাত্রলীগ নেতা নিলয় ৩ হাজার প‌রিবার‌কে ঈদ সামগ্রী উপহার দি‌লো প্রয়াত না‌সিম ওসমান পুত্র আজ‌মেরী ওসমান সা‌বেক কমিশনার শেখ নিজাম আলমের ৩০তম মৃত্যুবার্ষিকীতে মিলাদ ও দোয়া অনু‌ষ্ঠিত পবিত্র ঈদুল ফিতর উপল‌ক্ষে না’গঞ্জ ইউনেস্কো ক্লাবের বস্ত্র বিতরণ 

নবীগঞ্জ খেয়া ঘাটের দুই পাড়েই সিটি কর্পোরেশনের নাগরিকদের বসতবাড়ি!

সকাল নারায়ণগঞ্জঃ
  • আপডেট মঙ্গলবার, ২৩ ফেব্রুয়ারী, ২০২১
  • ৬০ Time View

সকাল নারায়ণগঞ্জ:

নবীগঞ্জ খেয়া ঘাটের দুই পাড়েই সিটি কর্পোরেশনের নাগরিকদের বসতবাড়ি! জীবনের তাগিদে এই দেশের প্রথম শ্রেনীর নাগরিক হয়েও তাদের জীবনের ঝুঁকি নিয়ে শীতলক্ষ্যা পারাপার হতে হয়! বছরের পর বছর চলছে দেখার কেও নাই। 

দিনের পর দিন লাশের মিছিল বাড়ছেই! প্রতিদিনই ঘটছে ছোটখাটো অঘটন! সিটির নাগরিকদের কথা চিন্তা করে সিটি কর্পোরেশনের নাগরিকদের যাতায়াত বা পারাপারের ব্যবস্থা সিটি করপোরেশন করতে পাড়ে কিনা? 

নিরাপদ পারাপারের জন্য আমরা সিটি কর্পোরেশকে যথাযত টোল দিতে রাজি!কেও বলবে এটি সিটির বিষয় না এটি বিআইডব্লিউর ব্যাপার! সিটির নাগরিকদের স্বার্থে যদি রেওলওয়ের জমিতে পার্ক হতে পাড়ে? এইখানে পারবে না কেন?  নাগরিকদের স্বার্থে যদি ওয়াসা ও নিতে পাড়ে এইখানে পাড়বে না কেন? 

এমন অনেক আছে জেইটা সিটির বিষয় না তারপরও সিটির নাগরিকদের সার্থে যা দরকার মাননীয় মেয়র তাই করেছেন!আমাদের জীবনের নিরাপত্তার বিষয়ে এইএকটি বিষয় গুরুত্ব দিলে নবীগঞ্জবাসি তাকে চিরকৃতজ্ঞতার সাথে মনে রাখবে!মাননীয় সাংসদ-০৫ নিম্ন আয়ের মানুষ ও শ্রমিকদের কথা চিন্তা করে নবীগঞ্জ খেয়া ঘাট টোল ফ্রি করেছিলেন!

তখন  পারাপারের জন্য ১ টাকা করে গার্মেন্টস শ্রমিকদের খরচ হতো! কিন্তু যাদের সার্থে এই টোল ফ্রি করা হয়েছিলো তারা কতটুকু লাভবান হয়েছে তা গরিব শ্রমিক ও নিম্ন আয়ের মানুষরাই যানে!আমরা একটি ভালো জেটি চাই বন্দর ঘাটের আদলে ট্রলার থেকে যাতে অনায়াসে মানুষ উঠা নামা করতে পাড়ে।দক্ষ নৌচালকের মাধ্যমে যাতে ট্রলারও নৌকা চালাতে হবে!

এবং সকল চালকদের একটি লিষ্ট সাটানো থাকতে হবে ঘাটে! ঘাটের সকল চালক এবং স্টাফরা একটি নির্দিষ্ট ড্রেস পরতে হবে!ট্রলারে ও নৌকায় পর্যাপ্ত লাইফ জেকেট ও রাতের বেলায় ইমারজেন্সি লাইট থাকতে হবে!ঘাটের দুইপারেই সিসিটিভি ক্যামেরা স্থাপন করতে হবে!এ ছাড়াও প্র‍য়োজনীয় যাযা করা দরকার নিরাপদ পারাপারের জন্যে তাই করা হওক!

আরও সংবাদ
© ২০২৩ | সকল স্বত্ব সকাল নারায়ণগঞ্জ কর্তৃক সংরক্ষিত
DEVELOPED BY RIAZUL