1. sokalnarayanganj@gmail.com : সকাল নারায়ণগঞ্জ : সকাল নারায়ণগঞ্জ
  2. skriaz30@gmail.com : skriaz30 :
  3. : wpcron20dc4723 :
দেশে করোনায় শনাক্ত ২ লাখ ছাড়াল - সকাল নারায়ণগঞ্জ
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১০:২১ অপরাহ্ন
সর্বশেষ আপডেট
তিনজনকে পিটিয়ে হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে-মুফতি মাসুম বিল্লাহ খানপুর হাসপাতালে রোগীদের মধ্যে পানি ও স্যালাইন বিতরণ কাউন্সিলর শকুর আপনার ভোট আপনি দিবেন যাকে খুশি তাকে দিবেন-পারভীন ওসমান  তীব্র গরমে পানি ও স্যালাইন বিতরণ কাউন্সিলর শকু’র হাসিনা অটিজমে কাজিম উদ্দিন প্রধানের রুহের মাগফেরাত কামনা করে দোয়া মাহফিল সংবাদ এর ভিওিতে অভিযানে চালিয়ে নগদ ৪৯,০০,০০লাখ জাল টাকা সহ গ্রেফতার ২ কোতালের বাগ এলাকায় সন্ত্রাসী  ইমনের চাকুর আঘাতে ক্ষতবিক্ষত ১ বন্দরে ভোটারদের আগ্রহের কেন্দ্রবিন্দুতে উপজেলা চেয়ারম্যান প্রার্থী মাকসুদ হোসেন নির্বাচন আসলেই দেখামিলে পাড়া মহল্লায় অতিথি পাখির আগমন-মুকুল আদালতে জাকির খানের বিরুদ্ধে দুজন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ

দেশে করোনায় শনাক্ত ২ লাখ ছাড়াল

সকাল নারায়ণগঞ্জঃ
  • আপডেট শনিবার, ১৮ জুলাই, ২০২০
  • ২৯ Time View

সকাল নারায়ণগঞ্জঃ

স্টাফ রিপোর্টার (আশিক)

গত ১৮ জুন ১৭তম দেশ হিসেবে করোনাভাইরাসে শনাক্ত ব্যক্তির সংখ্যা ১ লাখ পার করেছিল বাংলাদেশ। এক মাস পর আজ ১৭তম দেশ হিসেবেই ২ লাখ পার করলো। গত ২৪ ঘণ্টায় নতুন করে ২ হাজার ৭০৯ জনের করোনা শনাক্ত হয়েছে। আর সব মিলে দেশে ২ লাখ ২ হাজার ৬৬ জনের করোনা শনাক্ত হয়েছে।


গতকালের তুলনায় আজ নমুনা পরীক্ষার সংখ্যা কমেছে। ব্রিফিংয়ের তথ্যমতে, ১০ হাজার ৯২৩টি নমুনা পরীক্ষা করা হয়েছে গত ২৪ ঘণ্টায়।এর আগের দিন ১৩ হাজার ৪৬০টি নমুনা পরীক্ষা করা হয়েছিল।এ পর্যন্ত পরীক্ষা হয়েছে ১০ লাখ ১৭ হাজার ৬৭৪টি নমুনা।


দেশে করোনাভাইরাসের সংক্রমণ পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত অনলাইন ব্রিফিংয়ে  শনিবার (১৮ জুলাই)  এমন তথ্য জানানো হয়। ব্রিফিংয়ে বলা হয়, দেশে করোনায় সংক্রমিত হয়ে গত ২৪ ঘণ্টায় ৩৪ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে পুরুষ ২৯ জন ও নারী ৫ জন।সব মিলে এখন পর্যন্ত মারা গেছেন ২ হাজার ৫৮১ জন।


ব্রিফিংয়ে বলা হয়,গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১ হাজার ৩৭৩ জন।সব মিলে এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ১ লাখ ১০ হাজার ৯৮ জন।


গতকাল শুক্রবার (১৭ জুলাই) দেশে করোনায় সংক্রমিত ৩ হাজার ৩৪ জন শনাক্ত হওয়ার কথা জানানো হয়েছিল। মারা গিয়েছিলেন ৫১ জন।


দেশে ৮০টি ল্যাবে (পরীক্ষাগার) করোনা পরীক্ষা হচ্ছে। গত ৮ মার্চ দেশে প্রথম করোনায় সংক্রমিত ব্যক্তি শনাক্তের ঘোষণা আসে। আর ১৮ মার্চ প্রথম মৃত্যুর ঘটনা ঘটে।


করোনার ঝুঁকি এড়াতে সামাজিক দূরত্ব বজায় রাখা ও স্বাস্থ্যবিধি মানতে সবাইকে অনুরোধ করেছেন স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক নাসিমা সুলতানা। 


অনলাইন ব্রিফিংয়ে তিনি বলেন, বিভিন্ন বিভাগে যারা জরুরি সেবা দিয়ে যাচ্ছেন, নিয়মিত স্বাস্থ্য নির্দেশনা মানুন।

দৈনন্দিন রুটিন মেনে চলুন, ৮ ঘণ্টা ঘুমানোর অভ্যাস করুন। সামাজিক যোগাযোগ মাধ্যমে যোগাযোগ বাড়ান, মন প্রফুল্ল রাখুন। প্রতিদিন হালকা ব্যায়াম করুন, পুষ্টিকর সুষম খাবার গ্রহণ করুন এবং প্রচুর পরিমাণ পানি পান করুন।

তিনি আরও বলেন, নমুনা সংগ্রহ ও পরীক্ষা কম নিয়ে প্রচুর প্রশ্ন আসছে। সবাই নমুনা দিতে আসুন। উপসর্গ থাকলে দেরি করবেন না।

আরও সংবাদ
© ২০২৩ | সকল স্বত্ব সকাল নারায়ণগঞ্জ কর্তৃক সংরক্ষিত
DEVELOPED BY RIAZUL