1. sokalnarayanganj@gmail.com : সকাল নারায়ণগঞ্জ : সকাল নারায়ণগঞ্জ
  2. skriaz30@gmail.com : skriaz30 :
  3. : wpcron20dc4723 :
দুই সক্রিয় জেএমবি সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব-১১ - সকাল নারায়ণগঞ্জ
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০২:৩৩ অপরাহ্ন
সর্বশেষ আপডেট
তিনজনকে পিটিয়ে হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে-মুফতি মাসুম বিল্লাহ খানপুর হাসপাতালে রোগীদের মধ্যে পানি ও স্যালাইন বিতরণ কাউন্সিলর শকুর আপনার ভোট আপনি দিবেন যাকে খুশি তাকে দিবেন-পারভীন ওসমান  তীব্র গরমে পানি ও স্যালাইন বিতরণ কাউন্সিলর শকু’র হাসিনা অটিজমে কাজিম উদ্দিন প্রধানের রুহের মাগফেরাত কামনা করে দোয়া মাহফিল সংবাদ এর ভিওিতে অভিযানে চালিয়ে নগদ ৪৯,০০,০০লাখ জাল টাকা সহ গ্রেফতার ২ কোতালের বাগ এলাকায় সন্ত্রাসী  ইমনের চাকুর আঘাতে ক্ষতবিক্ষত ১ বন্দরে ভোটারদের আগ্রহের কেন্দ্রবিন্দুতে উপজেলা চেয়ারম্যান প্রার্থী মাকসুদ হোসেন নির্বাচন আসলেই দেখামিলে পাড়া মহল্লায় অতিথি পাখির আগমন-মুকুল আদালতে জাকির খানের বিরুদ্ধে দুজন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ

দুই সক্রিয় জেএমবি সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব-১১

সকাল নারায়ণগঞ্জঃ
  • আপডেট শুক্রবার, ২২ জানুয়ারী, ২০২১
  • ৫২ Time View

সকাল নারায়ণগঞ্জঃ

স্টাফ রিপোর্টার (আশিক)

সোনারগাঁও থানার আষাঢ়ের চর এলাকা হতে নিষিদ্ধ ঘোষিত জঙ্গী সংগঠন আনসার আল ইসলাম (আনসারুল্লাহ বাংলা টিম-এবিটি) এর দুই সক্রিয় সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব-১১। 


বৃহস্পতিবার ২(১ জানুয়ারি) রাতে তাদের গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃতরা হলেন মোঃ কামরুল হাসান ভুইয়া (২৫) , মোজাহিদ হাসান (২০)। এ সময় গ্রেফতারকৃত আসামীদের নিকট থেকে মোবাইল ফোন, উগ্রবাদী বই ও উগ্রবাদী লিফলেট জব্দ করা হয়।


র‌্যাব-১১ এর সিনিঃ এএসপি মোঃ সুমিনুর রহমান ( সিপিএসসি আদমজীনগর) স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়েছে।


গ্রেফতারকৃত আসামী মোঃ কামরুল হাসান ভুইয়া (২৫) কুমিল্লার গোপালনগর এলাকার মোঃ ময়নাল হোসেন ভুইয়ার ছেলে। মোজাহিদ হাসান (২০) একই এলাকার মোঃ জাহাঙ্গীর আলমের ছেলে।


র‌্যাব জানান, আসামী মোঃ কামরুল হাসান ভুইয়া (২৫) জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের নাট্যকলা বিভাগে পড়ালেখা করা অবস্থায় জঙ্গিবাদে জড়িয়ে পড়ে এবং পরবর্তীতে এসব পড়ালেখা কে হারাম মনে করে বাড়ি ফিরে আসে ও পুরোপুরিভাবে জঙ্গি কার্যক্রম চালানোর সিদ্ধান্ত নেয়।

অপর আটককৃত আসামি মোজাহিদ হাসান (২০) সিটি ইউনিভার্সিটি, ঢাকায় কম্পিউটার প্রকৌশল বিভাগে পড়ালেখা করে। দেশে ইসলামী খিলাফত প্রতিষ্ঠা করাই এদের চূড়ান্ত লক্ষ্য বলে জানায়।

এ লক্ষ্যে তারা নিষিদ্ধ ঘোষিত জঙ্গী সংগঠন আনসার আল ইসলাম (আনসারুল্লাহ বাংলা টিম-এবিটি) তে যোগদান করে এবং পরবর্তীতে সংগঠনের নারায়ণগঞ্জ ও কুমিল্লা এলাকার মাসুল হিসেবে দায়িত্ব পায়। অন্যান্য সদস্যদের নিয়ে বড় ধরণের নাশকতামূলক কর্মকান্ডের পরিকল্পনা করে আসছিলো।


এছাড়া সংগঠনের সদস্য সংখ্যা বাড়ানোর জন্য টেলিগ্রাম আইডি, প্রোটেক্টেড টেক্সট, ইমো, হোয়াটসঅ্যাপ, টুইটার, ভুয়া ফেইসবুক আইডি, ফেইসবুক গ্রুপ, ম্যাসেঞ্জার ইত্যাদি ব্যবহার করে শিক্ষিত ও সমমনা তরুণদের উগ্রবাদী মতাদর্শে উদ্বুদ্ধ করে। গ্রেফতারকৃত আসামী মোঃ কামরুল হাসান ভুইয়া (২৫) , মোজাহিদ হাসান (২০), আরও জানায় তারা কুমিল্লা, নারায়ণগঞ্জ, ঢাকা ও এর আশে পাশের বিভিন্ন স্থানে বেশ কয়েকবার স্বশরীরে ও অনলাইনে মিলিত হয়ে জেল হতে আটককৃত সদস্যদের মুক্ত করা, নাস্তিক ব্লগারদের হত্যা, সরকারী গুরুত্বপূর্ণ ব্যাক্তিদের হত্যা ও সংগঠনের জন্য তহবিল সংগ্রহ করে বিভিন্ন ধরণের নাশকতামূলক কর্মকান্ড করার অপতৎপরতা চালিয়ে আসছিলো।

 
গ্রেফতারকৃত আসামীদের বিরুদ্ধে আইনানুগ কার্যক্রম প্রক্রিয়াধীন।

আরও সংবাদ
© ২০২৩ | সকল স্বত্ব সকাল নারায়ণগঞ্জ কর্তৃক সংরক্ষিত
DEVELOPED BY RIAZUL