1. sokalnarayanganj@gmail.com : সকাল নারায়ণগঞ্জ : সকাল নারায়ণগঞ্জ
  2. skriaz30@gmail.com : skriaz30 :
  3. : wpcron20dc4723 :
ডিলার নিয়োগের নামে প্রতারণার অভিযোগে দুই প্রতারক গ্রেফতার - সকাল নারায়ণগঞ্জ
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০২:৩৭ পূর্বাহ্ন
সর্বশেষ আপডেট
নারায়ণগঞ্জ মহানগর বিএনপির বিনম্র শ্রদ্ধা ও দোয়া অনুষ্ঠিত। স্বাধীনতা দিবসে শহীদদের প্রতি আজমেরী ওসমানের শ্রদ্ধাঞ্জলী ভুল চিকিৎসায় এক গৃহবধূ নিহত পলাতক চিকিৎসক ও হাসপাতাল কর্তৃপক্ষ আমি সত্যিই হতবাক একেএম সেলিম ওসমান সংসদ সদস্য নারায়ণগঞ্জ ০৫ নবজাতক শিশুর লাশ উদ্ধারের ঘটনায় আসামিদের কোর্টে পেরন রূপগঞ্জে ইমাম সম্মেলনে গাজী গোলাম মূর্তজা মুরুব্বিদের সমর্থনে নির্বাচন করবো হিংসা বিদ্বেষ ছেড়ে সিয়াম সাধনায় ব্রত হওয়ার আহ্বান নারায়ণগঞ্জে সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্টের মতবিনিময়সভা শামীম ওসমা‌নের সুস্থতা কামনায় ক‌বির‌ হে‌সে‌নের উদ্যো‌গে বি‌শেষ দোয়া ভূয়া সিআইডি কর্মকর্তা সেজে একাধিক তরুণীর সাথে প্রতারণা, গ্রেফতার ১

ডিলার নিয়োগের নামে প্রতারণার অভিযোগে দুই প্রতারক গ্রেফতার

সকাল নারায়ণগঞ্জঃ
  • আপডেট বৃহস্পতিবার, ২৬ নভেম্বর, ২০২০
  • ৪৯ Time View

সকাল নারায়ণগঞ্জঃ

স্টাফ রিপোর্টার (আশিক)

দেশব্যাপী ডিলার নিয়োগের নামে প্রতারণার অভিযোগে দুই প্রতারককে গ্রেফতার করেছে র‌্যাব -১১।

 
গত ২৫ নভেম্বর বিকাল পৌনে ৫ টায় ঢাকার পল্টন থানাধীন কাকরাইল এলাকায় অভিযান চালিয়ে দেশব্যাপী ডিলার নিয়োগের নামে প্রতারণা করে মোটা অঙ্কের টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগে সংঘবদ্ধ প্রতারক চক্রের কথিত ডলফিন বেভারেজ ইন্ড্রাস্ট্রিজ লিঃ নামক কোম্পানীর ২ সক্রিয় সদস্যকে গ্রেফতার করা হয়।

 
গ্রেফতারকৃতরা হলেন উক্ত প্রতারক কোম্পানীর এক্সিকিউটিভ ডাইরেক্টর মোঃ নুর-উর-রহমান তালুকদার (৪৭) , এসিস্ট্যান্ট জেনারেল ম্যানেজার মোঃ মজিবুল হক (৪২)। এসময় তাদের অফিস হতে প্রতারণার কাজে ব্যবহৃত ১টি কম্পিউটার মনিটর, ১টি সিপিইউ, বিপুল পরিমাণ সরকারি অনুমোদনহীন ডলফিন ব্র্যান্ডের লোগোযুক্ত পণ্য ডলফিন জুস, ডলফিন আইস ললি, ডলফিন এনার্জী ড্রিংক, ডলফিন সয়াবিন তেল, ডিলার নিয়োগের চুক্তিপত্র, ব্যাংক জমা রশিদ, ভিজিটিং কার্ড, পণ্য অর্ডার কাটা বই, বিভিন্ন পণ্যের লেবেল এবং পণ্যের ক্যাটালগ জব্দ করা হয়।


বৃহস্পতিবার ( ২৬ নভেম্বর) সকালে র‌্যাব-১১ এর অতিরিক্ত পুলিশ সুপার ( সিপিএসসি আদমজীনগর) মোঃ জসিম উদ্দীন চৌধুরী স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়েছে।


তিনি জানান, একটি সংঘবদ্ধ প্রতারকচক্র ‘ডলফিন ফুড এন্ড বেভারেজ ইন্ড্রাস্ট্রিজ লিঃ’ কোম্পানীর পণ্য বাজারজাত করার জন্য উচ্চ মুনাফার প্রলোভন দেখিয়ে ডিলার নিয়োগের নামে ফেসবুকসহ বিভিন্ন অনলাইন মাধ্যমে প্রচারণা চালিয়ে আসছিল। ফেসবুক ও অন্যান্য অনলাইন মাধ্যমে তাদের প্রতারণামূলক চটকদার বিজ্ঞাপনের প্রচারণা দেখে সারাদেশের জেলা ও উপজেলা পর্যায়ের বিভিন্ন ব্যবসায়ীরা আকর্ষিত হয়ে তাদের সাথে যোগাযোগ করে।

রাজধানী ঢাকার বিভিন্ন অভিজাত এলাকায় সুসজ্জিত অফিস ভাড়া নিয়ে তারা ডিলারশীপ হতে আগ্রহী ব্যবসায়ীদের ডেকে নিয়ে এসে বিএসটিআই এর লোগো ব্যবহার করা ডলফিন ফুড এন্ড বেভারেজ ইন্ড্রাস্ট্রিজ লিঃ এর বিভিন্ন ভূয়া ও অনুমোদনহীন পণ্য প্রদর্শণ করে ফাঁদে ফেলে তাদের নিকট হতে মোটা অঙ্কের টাকা নেয়। ডিলারগণ টাকা পরিশোধের সর্বোচ্চ ৭২ ঘন্টার মধ্যে তাদের পণ্য পাবেন এমন মিথ্যা আশ্বাস দিয়ে তারা প্রতারণামূলকভাবে সাধারণ ব্যবসায়ীদের মোটা অঙ্কের টাকা আত্মসাৎ করে।

কয়েকজন ভূক্তভোগীর এমন অভিযোগের ভিত্তিতে র‌্যাবের একটি আভিযানিক দল উক্ত ঘটনার ব্যাপক অনুসন্ধান করে সত্যতা পেয়। গ্রেফতারকৃতদের প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, তারা কথিত ‘ডলফিন ফুড এন্ড বেভারেজ ইন্ড্রাস্ট্রিজ লিঃ’ এর চেয়ারম্যান জাহাঙ্গীর আলম ওরফে আকাশ চৌধুরী ওরফে আজাদ চৌধুরী, তার স্ত্রী আয়েশা চৌধুরী এবং উক্ত কোম্পানীর ম্যানেজিং ডাইরেক্টর অমরেশ চন্দ্র ঘোষ’দের যোগসাজশে র্দীঘদিন যাবৎ ডিলার নিয়োগের নামে পরিকল্পিতভাবে প্রতারণা করে সাধারণ মানুষের নিকট হতে মোটা অঙ্কের টাকা আত্মসাৎ করে আসছে। 


গ্রেফতারকৃত ও পলাতক আসামীদের বিরুদ্ধে আইনানুগ কার্যক্রম প্রক্রিয়াধীন।

আরও সংবাদ
© ২০২৩ | সকল স্বত্ব সকাল নারায়ণগঞ্জ কর্তৃক সংরক্ষিত
DEVELOPED BY RIAZUL