1. sokalnarayanganj@gmail.com : সকাল নারায়ণগঞ্জ : সকাল নারায়ণগঞ্জ
  2. skriaz30@gmail.com : skriaz30 :
  3. : wpcron20dc4723 :
জেলায় সমাপনী পরীক্ষায় পাশের হার ৯৬.৫৮ - সকাল নারায়ণগঞ্জ
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১২:৫৪ পূর্বাহ্ন
সর্বশেষ আপডেট
তিনজনকে পিটিয়ে হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে-মুফতি মাসুম বিল্লাহ খানপুর হাসপাতালে রোগীদের মধ্যে পানি ও স্যালাইন বিতরণ কাউন্সিলর শকুর আপনার ভোট আপনি দিবেন যাকে খুশি তাকে দিবেন-পারভীন ওসমান  তীব্র গরমে পানি ও স্যালাইন বিতরণ কাউন্সিলর শকু’র হাসিনা অটিজমে কাজিম উদ্দিন প্রধানের রুহের মাগফেরাত কামনা করে দোয়া মাহফিল সংবাদ এর ভিওিতে অভিযানে চালিয়ে নগদ ৪৯,০০,০০লাখ জাল টাকা সহ গ্রেফতার ২ কোতালের বাগ এলাকায় সন্ত্রাসী  ইমনের চাকুর আঘাতে ক্ষতবিক্ষত ১ বন্দরে ভোটারদের আগ্রহের কেন্দ্রবিন্দুতে উপজেলা চেয়ারম্যান প্রার্থী মাকসুদ হোসেন নির্বাচন আসলেই দেখামিলে পাড়া মহল্লায় অতিথি পাখির আগমন-মুকুল আদালতে জাকির খানের বিরুদ্ধে দুজন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ

জেলায় সমাপনী পরীক্ষায় পাশের হার ৯৬.৫৮

সকাল নারায়ণগঞ্জঃ
  • আপডেট বুধবার, ১ জানুয়ারী, ২০২০
  • ৮২ Time View
জেলায় সমাপনী পরীক্ষায় পাশের হার ৯৬.৫৮
জেলায় সমাপনী পরীক্ষায় পাশের হার ৯৬.৫৮ (ছবি সকাল নারায়ানগঞ্জ)

সকাল নারায়ানগঞ্জঃ মঙ্গলবার (৩১ ডিসেম্বর) দুপুর ২টায় সারাদেশে একযোগে প্রাথমিক শিক্ষা সমাপনী ও ইবতেদায়ী শিক্ষা সমাপনী পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়েছে।

এতে নারায়ণগঞ্জে প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষায় শতকরা ৯৬ দশমিক ৫৮ ভাগ এবং  ইবতেদায়ী শিক্ষা সমাপনী পরীক্ষায় পাশের হার শতকরা ৯৪ দশমিক ৭১ ভাগ পরীক্ষার্থী উত্তীর্ণ হয়েছে।

জেলা প্রাথমিক শিক্ষা অফিস থেকে প্রাপ্ত ফলাফল সূত্রে জানা যায়, প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষায় এ বছর জেলার পাঁচটি উপজেলার মধ্যে সবচেয়ে ভালো ফলাফল করেছে রূপগঞ্জ উপজেলা। এই উপজেলায় পাশের হার ৯৬ দশমিক ৫৭। ফলাফলে পিছিয়ে রয়েছে সদর উপজেলা।

কিন্তু প্রাথমিক শিক্ষা সমাপনীতে পিছিয়ে থাকলেও ইবতেদায়ী শিক্ষা সমাপনী পরীক্ষায় শীর্ষে রয়েছে সদর উপজেলা। এ পরীক্ষায় পিছিয়ে আছে আড়াইহাজার উপজেলা।

জানা যায়, এ বছর পাঁচটি উপজেলা থেকে সকল বিষয়ে অংশগ্রহনকারী ৪৫ হাজার ৯৭৩ জন পরীক্ষার্থীর মধ্যে প্রাথমিক শিক্ষা সমাপনী ৬ হাজার ৩৪৫ জন জিপিএ-৫ পেয়েছে এবং ১ হাজার ৭০৬ জন অকৃতকার্য হয়েছে।

অন্যদিকে ইবতেদায়ী শিক্ষা সমাপনী পরীক্ষায় অংশ নিয়েছিল ৩ হাজার ৪০৮ জন পরীক্ষার্থী। এদের মধ্যে ১৯৩ জন জিপিএ-৫ পেয়েছে। অকৃতকার্য হয়েছে ১৪৫ জন পরীক্ষার্থী।

আরও সংবাদ
© ২০২৩ | সকল স্বত্ব সকাল নারায়ণগঞ্জ কর্তৃক সংরক্ষিত
DEVELOPED BY RIAZUL