1. sokalnarayanganj@gmail.com : সকাল নারায়ণগঞ্জ : সকাল নারায়ণগঞ্জ
  2. skriaz30@gmail.com : skriaz30 :
  3. : wpcron20dc4723 :
চাষাড়ায় সড়ক অবরোধ করে শিক্ষার্থীদের বিক্ষোভ - সকাল নারায়ণগঞ্জ
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৫:৩৭ অপরাহ্ন
সর্বশেষ আপডেট
খানপুরে আলহাজ্ব মোঃ কাজিমউদ্দি প্রধানের জানাজা অনুষ্ঠিত বেদে পল্লীতে শিশুদের হাতে ঈদ উপহার সিয়াম তালুকদার এর পক্ষ থেকেনারায়ণগঞ্জবাসীকে ঈদ এর শুভেচ্ছা য়ানূর তালুকদার এর পক্ষ নারায়ণগঞ্জবাসীকে শুভেচ্ছা ও ঈদ মোবারক জামাল তালুকদার এর পক্ষ থেকে নারায়ণগঞ্জবাসীকে শুভেচ্ছা ও ঈদ মোবারক একরামপুর যুব সমাজের উদ্যোগে গরুর গোস্ত সহ ঈদ উপহার বিতরণ করা হয়।  অয়ন ওসমা‌নের প‌ক্ষে ছিন্নমূল শিশু‌দের ইফতার ও ঈদ উপহার দি‌লো ছাত্রলীগ নেতা নিলয় ৩ হাজার প‌রিবার‌কে ঈদ সামগ্রী উপহার দি‌লো প্রয়াত না‌সিম ওসমান পুত্র আজ‌মেরী ওসমান সা‌বেক কমিশনার শেখ নিজাম আলমের ৩০তম মৃত্যুবার্ষিকীতে মিলাদ ও দোয়া অনু‌ষ্ঠিত পবিত্র ঈদুল ফিতর উপল‌ক্ষে না’গঞ্জ ইউনেস্কো ক্লাবের বস্ত্র বিতরণ 

চাষাড়ায় সড়ক অবরোধ করে শিক্ষার্থীদের বিক্ষোভ

সকাল নারায়ণগঞ্জঃ
  • আপডেট বুধবার, ৭ অক্টোবর, ২০২০
  • ৭৫ Time View

সকাল নারায়ণগঞ্জঃ

স্টাফ রিপোর্টার (আশিক)

সারাদেশে সংঘবদ্ধ ধর্ষণের প্রতিবাদে নারায়ণগঞ্জের চাষাড়ায় ৭ দফা দাবিতে সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে বিভিন্ন সংগঠন ও শিক্ষার্থীরা। 


বুধবার (৭ অক্টোবর) সকাল থেকে দুপুর পর্যন্ত চাষাড়া বিজয়স্তম্ভের সম্মুখে সড়ক অবরোধ করে বিক্ষোভ শেষে অবস্থান নেয় তারা। পরে সকাল ১১টার দিকে শহীদ মিনার থেকে একটি বিক্ষোভ মিছিল করে শিক্ষার্থীরা।


এইসময় নারী আন্দোলন কর্মীদের হাতে বাঁশের লাঠি দেখতে পাওয়া যায়।  লক্ষ করা গেছে নানা বিপ্লবী স্লোগানের পাশাপাশি ফেস্টুন ও প্ল্যাকার্ড। মিছিলটি নারায়ণগঞ্জ প্রেসক্লাব ঘুরে চাষাড়া বিজয়স্তম্ভের সামনে এসে শেষ হয়। পরে সেখানেই সড়কে বসে আন্দোলন শুরু করে তারা। 


এ সময় শিক্ষার্থীরা তাদের ৭ দফা দাবি উল্লেখ করে বলেন, আজকের মত কর্মসূচী শেষ করা হচ্ছে। তবে, দাবি মেনে না নেয়া পর্যন্ত আবারো একই স্থানে আগামীকাল আন্দোলন চলবে।


তাদের ৭ দফা দাবিতে উল্লেখ করা হয়েছে, ধর্ষণ আইন পুনঃবিবেচনার মাধ্যমে সর্বোচ্চ শাস্তি মৃত্যুদন্ড নিশ্চিত করা, ধর্ষণজনিত ঘটনা বা অপরাধের জন্য আলাদা দ্রুত বিচার ট্রাইবুনাল গঠন এবং ৩০-৬০ কার্যদিবসের মাঝে বিচার সম্পন্ন করার প্রক্রিয়া তৈরী করা, নির্যাতিত নারীর বিনামূল্যে চিকিৎসা এবং পরিবারকে ক্ষতিপূরণ প্রদান করা, জেলায় জেলায় ধর্ষণ প্রতিরোধে পুলিশের আলাদা টাস্কফোর্স গঠন, নির্জন রাস্তায় সচল সিসিটিভি স্থাপন, পূর্ববর্তী সকল ধর্ষণ মামলার রায় ৬ মাসের মাঝে সম্পন্ন করা, দলীয় মদদে কোন ধর্ষণকে বা কোন অপরাধকে আশ্রয় দেয়া হলে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা।

আরও সংবাদ
© ২০২৩ | সকল স্বত্ব সকাল নারায়ণগঞ্জ কর্তৃক সংরক্ষিত
DEVELOPED BY RIAZUL