1. sokalnarayanganj@gmail.com : সকাল নারায়ণগঞ্জ : সকাল নারায়ণগঞ্জ
  2. skriaz30@gmail.com : skriaz30 :
  3. : wpcron20dc4723 :
ঈদের পূর্বে শ্রমিকদের বেতন ভাতা সময়মতো পরিশোধের আহবান বিকেএমইএ সভাপতি সেলিম ওসমানের - সকাল নারায়ণগঞ্জ
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৭:০৬ অপরাহ্ন
সর্বশেষ আপডেট
নারায়ণগঞ্জ মহানগর বিএনপির বিনম্র শ্রদ্ধা ও দোয়া অনুষ্ঠিত। স্বাধীনতা দিবসে শহীদদের প্রতি আজমেরী ওসমানের শ্রদ্ধাঞ্জলী ভুল চিকিৎসায় এক গৃহবধূ নিহত পলাতক চিকিৎসক ও হাসপাতাল কর্তৃপক্ষ আমি সত্যিই হতবাক একেএম সেলিম ওসমান সংসদ সদস্য নারায়ণগঞ্জ ০৫ নবজাতক শিশুর লাশ উদ্ধারের ঘটনায় আসামিদের কোর্টে পেরন রূপগঞ্জে ইমাম সম্মেলনে গাজী গোলাম মূর্তজা মুরুব্বিদের সমর্থনে নির্বাচন করবো হিংসা বিদ্বেষ ছেড়ে সিয়াম সাধনায় ব্রত হওয়ার আহ্বান নারায়ণগঞ্জে সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্টের মতবিনিময়সভা শামীম ওসমা‌নের সুস্থতা কামনায় ক‌বির‌ হে‌সে‌নের উদ্যো‌গে বি‌শেষ দোয়া ভূয়া সিআইডি কর্মকর্তা সেজে একাধিক তরুণীর সাথে প্রতারণা, গ্রেফতার ১

ঈদের পূর্বে শ্রমিকদের বেতন ভাতা সময়মতো পরিশোধের আহবান বিকেএমইএ সভাপতি সেলিম ওসমানের

সকাল নারায়ণগঞ্জঃ
  • আপডেট বৃহস্পতিবার, ৯ জুলাই, ২০২০
  • ৩২ Time View
(ছবি সকাল নারায়ানগঞ্জ)
(ছবি সকাল নারায়ানগঞ্জ)

সকাল নারায়ণগঞ্জঃ

আসন্ন ঈদ-উল-আযহা উপলক্ষ্যে নীট কারখানায় শ্রম আইন অনুযায়ী শ্রমিকদের বেতন ভাতা প্রদানের জন্য শিল্প মালিকদের প্রতি আহŸান জানিয়েছেন নীট গার্মেন্টস ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন বিকেএমইএ এর সভাপতি ও নারায়ণগঞ্জ-৫ আসনের এমপি সেলিম ওসমান। তিনি বলেনছেন, শ্রমিকরাই নীট শিল্পের প্রাণ। তাই যেকোনো মূল্যে শ্রমিকদের স্বার্থ সংরক্ষণ করতে হবে। শ্রম সংক্রান্ত কোনো জটিলতা দেখা দিলে কারখানা মালিকরা যেনো শ্রমিকদের সাথে আলোচনা করে সিদ্ধান্ত গ্রহণ করেন। সমস্যা যত জটিলই হোক না কেনো আলোচনার মাধ্যামে তার সমাধান করা সম্ভব। কোনো অবস্থাতেই যেনো শ্রমিক অসন্তোষ সৃষ্টি না হয় সে দিকে সজাগ দৃষ্টি রাখতে শিল্প মালিকদের প্রতি আহŸান জানান।

বৃহস্পতিবার ৯ জুলাই বিকেলে বিকেএমইএ ঢাকা কার্যালয়ে করোনা পরিস্থিতিতে নীটওয়্যার শিল্পে উদ্ভ‚ত বিভিন্ন সমস্যা ও সমাধানের উপায় নিয়ে বিকেএমইএ’র পরিচালনা পর্ষদের জরুরি সভা তিনি এ আহবান জানান।

এছাড়াও বিকেএমইএ সভাপতি সেলিম ওসমান শিল্প মালিকদের উদ্দেশ্যে সরকার ঘোষিত সকল প্রকার স্বাস্থ্য বিধি মেনে কারখানা পরিচালনা করতে এবং ঈদের ছুটিতে কারখানা বন্ধ ও খোলার সময় একইভাবে স্বাস্থ্য বিধি মেনে চলার অনুরোধ জানিয়েছেন। সরকার ঘোষিত ছুটির সাথে সামঞ্জস্য রেখে কারখানার ছুটি প্রদান করার বিষয়ও সভায় আলোচনা হয়। এসময় নিজ নিজ কর্মস্থলের এলাকাতেই অবস্থান করার জন্য শ্রমিকদের প্রতি অনুরোধ জানান তিনি।

তিনি শিল্প মালিকদের উদ্দেশ্যে আরও বলেন যে, মালিকরা যেন এই সময়ে কোনো অবস্থাতেই কারখানার লেফট ওভার, ফেব্রিক্স, ঝুট ও অন্যান্য কাচাঁমাল বিক্রয় না করেন। এতে আপনার কারখানা ক্ষতিগ্রস্ত হবে সেই সাথে বাজার ব্যবস্থার উপর নেতিবাচক প্রভাব পড়বে।

এছাড়া তিনি আরো বলেন, করোনাকালে যেকোনো সদস্য কারখানা তাদের ব্যবসা সংক্রান্ত সমস্যা বিকেএমইএ-কে অবহিত করবেন। বিকেএমইএ সভাপতি, সহ-সভাপতি ও দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তাগণ ভিডিও কনফারেন্সিং এর মাধ্যমে এসকল সমস্যা সমাধানে যথাযথ পরামর্শ প্রদান করবেন।

বিকেএমইএ এর সভাপতি ও নারায়ণগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য সেলিম ওসমানের সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন প্রথম সহ-সভাপতি মোহাম্মদ হাতেম, সহ-সভাপতি (অর্থ) মোর্শেদ সারোয়ার, পরিচালক মনসুর আহমেদ, ফজলে শামীম এহসান, মোস্তফা জামাল পাশা, শাহাদাত হোসেন ভ‚ঁইয়া, কবীর হোসেন, ইমরান কাদের ত‚র্য। এছাড়া ভিডিও কনফান্সের মাধ্যমে সভায় যোগ দেন।

যোগ দিয়েছেন দ্বিতীয় সহ-সভাপতি অমল পোদ্দার, তৃতীয় সহ-সভাপতি গাওহার সিরাজ জামিল, পরিচালক মোস্তফা মনোয়ার ভ‚ঁইয়া, এই আই সিদ্দিক, তারেক আফজল, রতন কুমার সাহা, রাজীব দাস সুজয়, মীর্জা আকবর আলী চেীধুরী।

আরও সংবাদ
© ২০২৩ | সকল স্বত্ব সকাল নারায়ণগঞ্জ কর্তৃক সংরক্ষিত
DEVELOPED BY RIAZUL