১,২৬০ লিটার চোরাই ডিজেলসহ ২ জনকে গ্রেফতার করেছে র‍্যাব-১১

সকাল নারায়ণগঞ্জ:

স্টাফ রিপোর্টার (আশিক)

রূপগঞ্জ থানার তারাব পৌরসভার টাটকী এলাকায় নিউ ঢাকা ইন্ড্রাস্ট্রিজ লিমিটেড এর সামনে ঢাকা-সিলেট মহাসড়কে বৃহস্পতিবার (৮ এপ্রিল) সকাল সাড়ে ৮ টায় বিশেষ অভিযান পরিচালনা করে ৯টি ড্রামভর্তি ১,২৬০ ( এক হাজার দুই শত ষাট) লিটার চোরাই ডিজেল উদ্ধার করেছে র‌্যাব-১১ (সিপিএসসি, নারায়ণগঞ্জ) ।

এসময় চোরাই তেল কেনাবেচা চক্রের ২ জন সক্রিয় সদস্যকে হাতে-নাতে গ্রেফতার করে। গ্রেফতারকৃতরা হলেন, আব্দুল ইমাম ভূঁইয়া (৩৩) ও মোঃ মনির হোসেন (২২)। চোরাই কাজে ব্যবহৃত ১টি নীল-হলুদ রংয়ের ছোট পিকআপ ভ্যান জব্দ করা হয়।

র‌্যাব-১১ এর অতিরিক্ত পুলিশ সুপার ( সিপিএসসি, আদমজীনগর) মোঃ জসিম উদ্দীন চৌধুরী স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়েছে। তিনি জানান, গ্রেফতারকৃত আসামীরা আর্থিকভাবে লাভবান হওয়ার জন্য পরষ্পর যোগসাজশে দীর্ঘদিন যাবৎ চোরাই তেল কেনাবেচার সিন্ডিকেট গড়ে তুলেছে।

এই চোরাই সিন্ডিকেট রাস্তার পাশে পার্কিং করা গাড়ী হতে অভিনব কৌশলে তেল চুরি করে।

তাছাড়া কিছু অসাধু ড্রাইভার ও হেলপার নাম মাত্র মূল্যে তেলভর্তি লরী থেকে তেল চুরি করে এই সিন্ডিকেটের কাছে বিক্রি করে। চোরাই চক্র এই তেলের সাথে ভেজাল তেল মিশিয়ে বিভিন্ন ক্ষুদ্র তেল ব্যবসায়ীদের কাছে সরবরাহ করে। এই তেল ব্যবহার করে গাড়ীর ইঞ্জিন ব্যাপক ক্ষতি সাধিত হচ্ছে।

গ্রেফতারকৃত আসামীরা পরষ্পর যোগসাজশে দীর্ঘদিন যাবৎ বিভিন্ন কৌশলে অবৈধ উপায়ে জ্বালানী তেল সংগ্রহ করে অবৈধভাবে কেনাবেচা করে আসছে বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকার করে।

এই সকল চোরাই সিন্ডিকেটের বিরুদ্ধে র‌্যাবের অভিযান অব্যাহত থাকবে। গ্রেফতারকৃত আসামীদের বিরুদ্ধে আইনানুগ কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।