সোনারগাঁয়ে চাঁদা আদায়কালে চাঁদাবাজ চক্রের সক্রিয় সদস্য মোমেন গ্রেফতার

সকাল নারায়ণগঞ্জঃ

স্টাফ রিপোর্টার (আশিক)

সোনারগাঁ থানার কাঁচপুর সেনপাড়া সাকিনস্থ এস ইন্টারন্যাশনাল সিএনজি এন্ড ফিলিং স্টেশনের সামনে ঢাকা-সিলেটগামী মহাসড়কের পশ্চিম পাশে পাকা রাস্তার উপর চলাচলরত লেগুনা থামিয়ে চাঁদা আদায়কালে চাঁদাবাজ চক্রের সক্রিয় সদস্য মোঃ মোমেন (৩৫)কে হাতে-নাতে গ্রেফতার করেছে র‌্যাব-১১ ।

শনিবার ( ৩১ অক্টোবর) সকালে তাকে গ্রেফতার করা হয়। এ সময় তার দখল হতে চাঁদাবাজির নগদ ২,১২০/- টাকা উদ্ধার করা হয়।


র‌্যাব-১১ এর অতিরিক্ত পুলিশ সুপার ( সিপিএসসি আদমজীনগর) মোঃ জসিম উদ্দীন চৌধুরী স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়েছে।

তিনি জানান, একটি চাঁদাবাজ চক্র দীর্ঘদিন ধরে সোনারগাঁয়ের কাঁচপুর সেনপাড়া এলাকায় যাত্রীবাহী লেগুনা থামিয়ে জোরপূর্বক ভয়ভীতি দেখিয়ে দৈনিক প্রতি লেগুনা থেকে ১০০/- টাকা থেকে ১২০/- টাকা পর্যন্ত অবৈধভাবে চাঁদা আদায় করে আসছে। গ্রেফতারকৃত আসামীকে জিজ্ঞাসাবাদে আরও জানা যায়, দীর্ঘদিন ধরে মোঃ বাবুল মিয়া (৪০) নেতৃত্বে তারা পরস্পর যোগসাজশে আর্থিকভাবে লাভবান হওয়ার জন্য সোনারগাঁয়ের কাঁচপুর সেনপাড়া এলাকায় চলাচলরত লেগুনা ড্রাইভার ও হেলপারদের নিকট হতে গুরুতর আঘাত ও ক্ষয়ক্ষতির ভয়ভীতি দেখিয়ে বলপূর্বক চাঁদা আদায় করে আসছে। উক্ত পেশাদার চাঁদাবাজ মোমেনকে র‌্যাব-১১ ইতঃপূর্বে ২ বার গ্রেফতার করেছিল।

এ সকল চাঁদাবাজদের অত্যাচারে লেগুনা চালকরা অতিষ্ঠ। চাঁদাবাজি বন্ধে র‌্যাবের অভিযান অব্যাহত থাকবে। গ্রেফতারকৃত আসামীর বিরুদ্ধে আইনানুগ কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।