রেষ্টুরেন্ট ও কয়েল কারখানায় র‍্যাবের অভিযান

সকাল নারায়ণগঞ্জঃ

স্টাফ রিপোর্টার (আশিক)

সিদ্ধিরগঞ্জে রেষ্টুরেন্ট ও মশার কয়েল কারখানায় অভিযান চালিয়েছে র‌্যাব-১১।


বুধবার (১১ নভেম্বর) দুপুরে সিদ্ধিরগঞ্জ থানার সোনামিয়া বাজার, মাদানীনগর ও দক্ষিণ সানারপাড় এলাকায় বি-ফোর হোটেল এন্ড রেষ্টুরেন্ট, মানিক হোটেল এন্ড রেষ্টুরেন্ট এবং বাংলালিংক শাপলা এক্সক্লুসিভ মশার কয়েল কোম্পানি, সিগন্যাল এন্ড এ টু জেড মশার কয়েল কোম্পানির কারখানায় বিশেষ অভিযান পরিচালনা করে অবৈধ গ্যাস সংযোগ দিয়ে অনুমোদিত ভাবে ব্যবসা এবং ভেজাল কয়েল তৈরীর অপরাধে ৩ লক্ষ টাকা জরিমানা আদায় করা হয় এবং একটি রেষ্টুরেন্টকে সিলগালা করে দেয় র‌্যাব। এসময় ২ জনকে গ্রেফতার করা হয়।


র‌্যাব-১১ এর সিনিয়র সহকারী পুলিশ সুপার ( সিপিএসসি, আদমজীনগর,নারায়ণগঞ্জ) সুমিনুর রহমান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়েছে।


তিনি জানান, প্রাথমিক অনুসন্ধানে জানা যায় উক্ত কারখানা ও রেষ্টুরেন্ট দীর্ঘদিন যাবৎ অবৈধ গ্যাস সংযোগ দিয়ে অননুমোদিত ব্যবসার কাজ করে এবং ভেজাল মশার কয়েল উৎপাদন ও বাজারজাত করে আসছে।

বাংলালিংক শাপলা এক্সক্লুসিভ মশার কয়েল কোম্পানি, সিগন্যাল এন্ড এ টু জেড মশার কয়েল কোম্পানি দীর্ঘদিন ধরে অবৈধভাবে গাংচিল, ইগলু, ম্যাক্স, নাইট মাস্টার ইত্যাদি বিভিন্ন খ্যাতিসম্পন্ন ব্রান্ডের নামে কয়েল তৈরী ও পাকেটজাত করে বাজারে বিক্রি করে আসছে। বি-ফোর হোটেল এন্ড রেষ্টুরেন্ট, মানিক হোটেল এন্ড রেষ্টুরেন্ট দীর্ঘদিন ধরে ব্যবসার কাজে অবৈধ গ্যাস সংযোগ ব্যবহার করে আসছে।

এই অননুমোদিত ভেজাল কয়েল উৎপাদন করে নারায়ণগঞ্জ ও ঢাকাসহ দেশের বিভিন্ন জেলায় সরবরাহ করে। এভাবে কারখানা ২টি অবৈধ গ্যাস সংযোগ দিয়ে ভেজাল কয়েল উৎপাদন করে জনস্বাস্থ্য ও রাষ্ট্রায়ত্ত্ব সম্পত্তির ব্যাপক ক্ষতি সাধন করে আসছে। তিতাস গ্যাস কোম্পানীর টেকনিশিয়ানের প্রাক্কলনে দেখা যায়, রেষ্টুরেন্ট ও কারখানা দীর্ঘদিন ধরে প্রতি মাসে ৬০ লক্ষ ২৪ হাজার টাকার গ্যাস চুরি করে আসছে। পরবর্তীতে তিতাস গ্যাস কোম্পানী কর্তৃপক্ষ উক্ত কারখানাগুলোর অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করে দেয়। 


গ্রেফতারকৃত আসামীদের বিরুদ্ধে সোনারগাঁ থানায় আইনানুগ কার্যক্রম প্রক্রিয়াধীন।