পাসপোর্ট দালাল চক্রের ৭ সদস্য গ্রেফতার

সকাল নারায়ণগঞ্জঃ

স্টাফ রিপোর্টার (আশিক)

নারায়ণগঞ্জের জালকুড়ি এলাকার আঞ্চলিক পাসপোর্ট অফিসের সামনে থেকে পাসপোর্ট দালাল চক্রের ৭ দালালকে গ্রেফতার করেছে নারায়ণগঞ্জ জেলা গোয়েন্দা ডিবি পুলিশ। 


আজ মঙ্গলবার (২৫ আগষ্ট) দুপুর থেকে বিকাল পর্যন্ত অভিজান চালিয়ে ৭ দালালকে গ্রেফতার করে ডিবি পুলিশ। এসময় তাদের কাছ থেকে নগদ ৭৭ হাজার টাকা, ২টি কম্পিউটারের সিপিইউ, ২টি প্রিন্টার ও ১টি মনিটর জব্দ করা হয়েছে।


গ্রেফতারকৃতরা হলেন, ফতুল্লার জজ মিয়ার ছেলে আলামিন, ফতুল্লা রাধানগর এলাকার আব্দুল করিমের ছেলে জিসান, জামালপুর জেলার বেতগা এলাকার মৃত মমতাজের ছেলে মোঃ মাসুদুর রহমান, ঢাকা ডিএমপির রায়েরবাগ এলাকার নজরুল ইসলামের ছেলে আফতাউল ইসলাম পারভেজ, সিদ্ধিরগঞ্জ দক্ষিণ আজিমপুর এলাকার জয়নাল আবেদীনের ছেলে আনিসুজ্জামান রাশেদ,বন্দর নবীগঞ্জ এলাকার বোরহান উদ্দীনের ছেলে মোঃ রিয়াদ হোসেন ও ফতুল্লা পাগলা নয়ামাটি এলাকার  আবু আলের ছেলে মেহেদী হাসান।


অতিরিক্ত পুলিশ সুপার জাহিদ আলম পারভেজ জানান, দালালরা সাধারণ মানুষদের পাসপোর্ট করে দেবার নামে তাদের কাছ থেকে বেশী টাকা আদায় করতো। পাশাপাশি মানুষদের কাছ থেকে পাসপোর্টের জন্য আবেদন ফরম ও পাসপোর্ট জমা নিচ্ছিল। পাসপোর্ট অফিসের কর্মকর্তাদের কথা বলে তারা এসব নিতো। এছাড়াও তারা বিভিন্ন ভুল সিল তৈরি করে সেগুলো বিভিন্ন ডকুমেন্টে ব্যবহার করছিলো। সেই দালাল চক্রের ৭ সদস্যকে ডিবি চৌকস অফিসার খোকন চন্দ্র সরকারের নেতৃত্বে অভিজান পরিচালনা করে তাদের গ্রেফতার করে। তাদের বিরুদ্ধে মামলা করে আইনের আওতায় আনা হবে।