দেশে করোনায় নতুন শনাক্ত ১৭২৪, মৃত্যু ৪৩

সকাল নারায়ণগঞ্জঃ

স্টাফ রিপোর্টার (আশিক)

কোভিড-১৯ রোগে আক্রান্ত হয়ে দেশে গত ২৪ ঘণ্টায় আরো ৪৩ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে করোনায় আক্রান্ত হয়ে চার হাজার ৮০২ জনের মৃত্যু হলো। এ ছাড়া দেশে নতুন করে আরো এক হাজার ৭২৪ জন করোনাভাইরাসে আক্রান্ত শনাক্ত হয়েছে। এ নিয়ে দেশে মোট তিন লাখ ৪১ হাজার ৫৬ জন করোনায় আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে।


আজ মঙ্গলবার (১৫ সেপ্টেম্বর) দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।


বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় ৯৪টি ল্যাবে নমুনা সংগ্রহ ও পরীক্ষা করা হয়েছে। ২৪ ঘণ্টায় ১৪ হাজার ৬৪৮টি নমুনা সংগ্রহ করা হয়। এর মধ্যে ১৪ হাজার ৫০টি নমুনা পরীক্ষা করা হয়েছে।


গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছে দুই হাজার ৪৩৯ জন। সর্বমোট সুস্থ হয়েছে দুই লাখ ৪৫ হাজার ৫৯৪ জন। এ ছাড়া গত ২৪ ঘণ্টায় মৃত ৪৩ জনের মধ্যে পুরুষ ৩৬ ও নারী সাতজন। এ নিয়ে করোনায় মোট তিন হাজার ৭৪৪ জন পুরুষের মৃত্যু হয়েছে এবং নারী মারা গেছে এক হাজার ৫৮ জন।


বয়স বিবেচনায় মৃতদের মধ্যে ৩১ থেকে ৪০ বছরের মধ্যে একজন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে তিনজন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে সাতজন ও ষাটোর্ধ্ব ৩২ জন।


গত ২৪ ঘণ্টায় মৃতদের মধ্যে ঢাকা বিভাগে ২৭ জন, চট্টগ্রাম বিভাগে তিনজন, রাজশাহী বিভাগে দুজন, খুলনা বিভাগে পাঁচজন, সিলেট বিভাগে চারজন ও রংপুর বিভাগে দুজন রয়েছেন। মৃত ৪৩ জনের সবাই হাসপাতালে মারা গেছেন।