তারা বলেছিলেন, আমরা শেখ মুজিবকে ভোট দিতে চাই: জিএম কাদের

সকাল নারায়ণগঞ্জঃ

জাতীয় পার্টির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের বলেন, বঙ্গবন্ধু কি শুধু আওয়ামীলীগের নেতা ছিলেন? না।

তিনি দল মত নির্বিশেষে সকল পর্যায়ের মানুষের নেতা হিসেবে স্বীকৃত হয়েছেন। ১৯৭০ সালের নির্বাচনে আমি নারায়ণগঞ্জের একটি ভোট সেন্টারে প্রিজাইডিং অফিসার হিসেবে কাজ করার সুযোগ পেয়েছিলাম। সেখানে যারা ভোট দিতে এসেছিল, তারা আওয়ামীলীগ কি অন্য দল সেটা চিন্তা করেনি। তারা বলেছিলেন, আমরা শেখ মুজিবকে ভোট দিতে চাই। তখন আওয়ামীলীগ নেতা হিসেবে নন, বাঙালি জাতির নেতা হিসেবে তিনি নির্বাচিত হয়েছিলেন। 
শনিবার (২৯শে আগষ্ট) বিকেলে সোনারগাঁ জেলা পরিষদ অডিটরিয়ামে সোনারগাঁ উপজেলা ও পৌরসভা জাতীয় পার্টি আয়োজিত জাতীয় শোক দিবসের অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।


এছাড়াও তিনি বলেন, দেশ স্বাধীন হওয়ার পর অনেকগুলো দল হয়েছে এর মধ্যে সাবেক চেয়ারম্যান হুসেইন মোহাম্মদ এরশাদ বলে গেছেন, শেখ মুজিবের কাছে আমাদের কৃতজ্ঞতা জানানো দরকার। উনার কাছে আমরা ঋণি। একইভাবে বিএনটির নেতা জিয়াউর রহমান সাহেব উনার জীবনকালে জাতির পিতা সম্পর্কে কটুক্তি করেছেন কেউ কখনো বলতে পারবেনা। সব সময় জাতির পিতার প্রশংসা করেছেন তিনি। কাজেই উনি ছিলেন নেতাদের নেতা। সব জনগনের নেতা। উনাকে কেন শুধু আওয়ামীলীগের নেতা হিসেবে মেনে নেব?


জাতীয় পার্টির ঢাকা বিভাগের অতিরিক্ত মহাসচিব ও নারায়ণগঞ্জ-৩ আসনের সংসদ লিয়াকত হোসেন খোকার সভাপতিত্বে এ অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন, জাতীয় পার্টির মহাসচিব জিয়াউদ্দিন বাবলু।

এ ছাড়াও  আরো উপস্থিত ছিলেন, সোনারগাঁ পৌরসভা জাতীয় পার্টির নেতা এম এ জামান, শম্ভপুরা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এম এ রউফ, জাতীয় পার্টির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও ক্রিড়া সংগঠক আবু নাইম ইকবাল ও জাতীয় পার্টির নেতা জাবেদ রায়হান জয় প্রমুখ।