চাঁদাবাজ চক্রের ৩ জন সদস্যকে গ্রেফতার করেছে র‍্যাব-১১

সকাল নারায়ণগঞ্জঃ

স্টাফ রিপোর্টার (আশিক)

সোনারগাঁয়ে চাঁদাবাজ চক্রের ৩ জন সক্রিয় সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব-১১। 


মঙ্গলবার ( ১০ নভেম্বর) সকালে নয়াবাড়ী কাঁচপুর এলাকা হতে তাদেরকে হাতে-নাতে গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃতরা হলেন মোঃ বাবুল (৩৮), মতিউর রহমান ওরফে বুইট্টা মামুন (৪১) , মোঃ দ্বীন ইসলাম (৬৫)। এ সময় তাদের দখল হতে চাঁদাবাজির নগদ ৮৫,১০০/- টাকা ও দেশীয় অস্ত্র ১টি চাইনিজ কুড়াল, ১টি চাকু , ১টি ছোড়া উদ্ধার করা হয়।


র‌্যাব-১১ এর সিনিয়র অতিরিক্ত পুলিশ সুপার ( সিপিএসসি, আদমজীনগর,নারায়ণগঞ্জ) সুমিনুর রহমান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়েছে।


তিনি জানান, গ্রেফতারকৃতদেরকে প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, চাঁদাবাজ চক্রের সদস্যদের স্থায়ী ঠিকানা নারায়ণগঞ্জ জেলার সোনারগাঁও থানাধীন নয়াবাড়ী কাঁচপুর এলাকায়। একটি চাঁদাবাজ চক্র পরস্পর যোগসাজশে দীর্ঘদিন ধরে লাভবান হওয়ার জন্য সোনারগাঁও থানাধীন নয়াবাড়ী, কাঁচপুর ঢাকা-সিলেট মহাসড়কের পাশে অনন্ত গার্মেন্টস ও এস এফ ফ্যাশনের সামনে বসা ভ্রাম্যমাণ অস্থায়ী ফুটপাতের দোকানদারদের থেকে জোরপূর্বক ভয়ভীতি দেখিয়ে এককালীন ৫০০০/ টাকা এবং পরর্বতীতে দৈনিক প্রতি দোকান থেকে ১০০/- টাকা থেকে ১২০/- টাকা পর্যন্ত অবৈধভাবে চাঁদা আদায় করে আসছে।

দোকানদারদেরকে অবৈধ অস্ত্র প্রদর্শন করে গুরুতর আঘাত ও ধারালো অস্ত্রের ভয়ভীতি দেখিয়ে বলপূর্বক চাঁদা আদায় করে। গ্রেফতারকৃত আসামীরা এরূপ অপতৎপরতা পূর্ব হতে করে আসছে মর্মে স্বীকার করে।


ভূক্তভোগীরা জানায় তাদের এরূপ অত্যাচার ও চাঁদা আদায়ের বিরুদ্ধে মুখ খুললে বড় ধরণের ক্ষয়ক্ষতি ও প্রাণে মেরে ফেলার হুমকি দেয়। এ সকল চাঁদাবাজদের অত্যাচারে দোকানদাররা অতিষ্ঠ। চাঁদাবাজি বন্ধে র‌্যাবের অভিযান অব্যাহত থাকবে। 


গ্রেফতারকৃত আসামীদের বিরুদ্ধে আইনানুগ কার্যক্রম প্রক্রিয়াধীন ।