অলির দরবার ওরস কমিটি উদ্যোগে দোয়া ও মিলাদ মাহফিলে।

সকাল নারায়ণগঞ্জঃ

হযরত শাহ্‌ জালাল ইয়েমেনী (রাঃ) এর (৭০১)তম শুক্রবার (১৭ জুলাই) দোওভেগ খানকা রোড খানকায়ে মাদ্রাসা খাজা গরীবে নেওয়াজ,হাফিজিয়া,লিল্লাহ বোডিংয়ে ওরস মোবারক উপলক্ষে অলির দরবার ওরস কমিটি উদ্যোগে মিলাদ ও দোয়া মাহফিল এর আয়োজন করা হয়।

উক্ত দোয়া মাহফিলে উপস্থিত ছিলেন দেওভোগ বড় জামে মসজিদ কমিটির সম্মানিত সাধারন সম্পাদক ও বৃহওম দেওভোগ এলাকার অভিভাবক   আলহাজ্ব মনোয়ার হোসেন মনা সরদার, ইসমাইল হোসেন রমজান, আর ও উপস্থিত ছিলেন  সমাজ সেবক হাজী মোঃসাইদুল, ইসলাম, ,মোঃসাইদুল ইসলাম সাকিল, অলির দরবার ওরস কমিটি পরিচালক বৃন্দ -মোঃ জাকির হোসেন (সেন্টু),   মোঃ রাজিব হোসেন,মোঃমোতালিব,মোঃরাসেল,  মোঃরহমতুল্লাহ সানি,মোঃ আরমান,মোঃ সুজন,মোঃ নয়ন,মোঃ মাহবুব,মোঃ জহিরুল ইসলাম সিকু। 

দোয়াটি পরিচালনা, করেন খানকার মাদরাসার প্রিন্সিপাল আলহাজ্ব (নাসির) উদ্দিন, দোওভেহ বড় মসজিদে সরকারি ইমাম মাওলানা (বাড়ি) ও মসজিদে ইমাম মোঃশরিফ,।দোয়া ও মিলাদ মাহফিলে পরিচালনা করেন, খানকার মাদরাসার প্রিন্সিপাল আলহাজ্ব (নাসির)উদ্দিন এসময় তিনি বলেন। হে আল্লাহ তুমি আমাদেরকে এই মহামারি করোনা ভাইরাস থেকে মুক্ত করো সবাইকে হেফাজত করুক । তিনি আরো ও বলেন হযরত শাহ্‌ জালাল ইয়েমেনী (রাঃ) বাংলাদেশ আসাম তথা বৃহত্তর বঙ্গ ইসলামের আলোকে আলোকিত করার  ক্ষেত্রে যাঁর নাম সবচেয়ে উজ্জ্বল এবং এদেশের সূফি, দরবেশ, আউলিয়াগণের মাঝে যাঁর প্রভাব ও মর্যাদা সবচেয়ে বেশী লক্ষ্যকরা যায়  তিনি  সুলতানুল বাংলা , হযরত আল্লামা শাহ্‌জালাল মুজার্‌রদ ইয়েমেনী রহমতুল্লাহি আলাইহি ।

এতদঞ্চল ধর্ম-বর্ণ,শ্রেণীনির্বিশেষে জন সাধারণের মাঝে তাঁর প্রতি ভালবাসা ও নামের মাহাত্ম ব্যাপক ও অতুলনীয়।নামঃ হযরত শাহ্‌জালাল মুজার্‌রদ ইয়েমেনী রহমতুল্লাহি আলাইহি উনার  পূর্ণ নাম জালালুদ্দীন
জালালুল্লাহ্‌ রহমতুল্লাহি আলাইহি। আপামর জনসাধারণের মাঝে প্রচলিত নাম হযরত শাহ্‌জালাল রহমতুল্লাহি আলাইহি।


ঐতিহাসিক ও জীবনীকারগণের তথ্যগত বিচ্যুতি ও মতভেদের কারনে হযরত
শাহ্‌জালাল রহমতুল্লাহি আলাইহি ও শায়খ জালালুদ্দীন তাবরিজী রহমতুল্লাহি আলাইহি উনাদের জীবনেতিহাস নিয়ে
দ্বন্ধ সৃষ্টি হলেও উপরোক্ত বিষয়ের আলোকে আমরা বলতে পারি যে হযরত শাহ্‌


জালাল রহমতুল্লাহি আলাইহি উনিই ইবনে বতুতা বর্ণিত জালালুদ্দীন তাবরিজী রহমতুল্লাহি আলাইহি যা সমসাময়িক
এবং পরবর্তি নির্ভর যোগ্য ঐতিহাসিক সুদৃঢ় ভিত্তির উপর প্রতিষ্ঠিত। হযরত শাহ্‌জালাল রহমতুল্লাহি আলাইহি তাঁর বহুমুখি গুণাবলি ও আধ্যাত্মিক ক্ষমতার কারনে বাংলার মুসলিম সমাজে  বহু লকব বা গুণবাচক উপাধি দ্বারা বিভূষিত। বিভিন্ন শিলালিপি, ঐতিহাসিক ও মনীষীগণের বর্ণনা ও গবেষকগণের রচনাবলীতে সাধারণত নিম্নলিখিত লকবগুলি পাওয়া যায়ঃ শেখ,শায়খুল মাশায়েখ, কুতুব, মুজার্‌রদ, মখদুম, সুলতানুল বাংলা, আরিফান বুয়দ, কুতুব বুয়দ, মাওলানা, জালালুদ্দীন,


তাবরিজী, ইয়েমেনী, কুন্যাভী,তাইজী, সিরাজী, প্রাচ্য-সূর্য, ইত্যাদি।